ফেনীতে মার্কেন্টাইল ব্যাংক প্রথম বিভাগ ক্রিকেট লীগে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উন্নীত হয়েছে স্কয়ার স্পোর্টিং ক্লাব। আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিত লীগের ২য় সেমিফাইনালে ব্রাদার্স ক্রিকেট ক্লাবকে ১২ রানের ব্যবধানে হারিয়ে জয় লাভ করে স্কয়ার।


সকালে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্কয়ার। দলের ওপেনিং ব্যাটসম্যান অপির অনবদ্য ব্যাটিংয়ে ভর করে ৪০ ওভারে ৯ উইকেটে ২০৮ রান সংগ্রহ করে স্কয়ার স্পোটির্ং ক্লাব। দলের পক্ষে অপি ৩২ বলে সর্বোচ্চ ৫৬ ও রুমি ৪৫ রান করে। ব্রাদার্সের বোলার সৌরভ ৭ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট ও ইমরান ৮ ওভারে ৩৬ রান দিয়ে ২ উইকেট লাভ করে।


জয়ের জন্য ২০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে ব্রাদার্স। দলের পক্ষে ওপেনিং ব্যাটসম্যান তুষার ও বাবু ৬১ রানের পার্টনারশীপ ব্রাদার্সের জয়ের সম্ভাবনা জাগিয়ে তুললেও স্কয়ারের পেস বোলার রিফাতের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে ভেঙ্গে পড়ে ব্রাদার্সের মিডল অর্ডার ব্যাটিং লাইন। ৩৩ ওভার শেষে সব কয়টি উইকেট হারিয়ে ১৯৬ রানে থেমে যায় ব্রাদার্স। দলের পক্ষে ওপেনার বাবু ৮০ বলে সর্বোচ্চ ৭৫, তুষার ৩৬ এবং মামুন ৩০ রান করে। স্কয়ারের বোলার রিফাত ৮ ওভার বল করে ৩৭ রান দিয়ে ৪ উইকেট লাভ করে।


খেলায় ব্যাটিং নৈপুণ্যের জন্য স্কয়ার স্পোর্টিং ক্লাবের ব্যাটসম্যান অপিকে ম্যাচ সেরা ঘোষণা করা হয়।


ক্রিকেট উপ কমিটির রাজীব চৌধুরী জানান, বৃহস্পতিবার ৩০ জানুয়ারি চলতি প্রথম বিভাগ ক্রিকেট লীগের ফাইনাল খেলা ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ফাইনালে ফ্রেন্ডশীপ ক্রিকেট ক্লাবের মুখোমুখি হবে স্কয়ার স্পোর্টিং ক্লাব।