ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেছেন, ভালো স্কুলে ভর্তির নামে সন্তানকে মানসিক নির্যাতন করবেন না। যোগ্য শিক্ষার্থী যেখানে পড়বে সেখানেই ভালো করবে। তার উপস্থিত বুদ্ধি বাড়ছে কিনা, তার মধ্যে মানবিক আচরণবোধ তৈরী হচ্ছে কিনা, সবার সাথে মিশছে কিনা তা অভিভাবককে খেয়াল রাখতে হবে। আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকাল ১০ টায় ফেনীর পিটিআই মাঠে জেলা পর্যায়ে আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


এসময় সন্তানদের বাস্তব জ্ঞানের পরিধি বাড়ানোর তাগিদ দেন জেলা প্রশাসক। তিনি বলেন, সন্তান দেখে শিখে, জিজ্ঞেস করে শিখে। সে মাঠ দেখে শিখবে, পাখি দেখে শিখবে, গাছ দেখে শিখবে। প্রকৃতি তাকে শেখাবে। তাকে শহীদ মিনার বইতে না শিখিয়ে নিয়ে সেখানে নিয়ে যান। গরুর রচনা বইতে পড়ানোর আগে তাকে গরু দেখান। সে নিজ থেকে শিখে নিবে।


উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন, সারাদিন মা সন্তান নিয়ে ছুটোছুটি করেন। কিন্তু কি করা উচিত তা না বুঝে কাজ করলে ফলপ্রসু হবে না। আগে খবর নিন সে ঠিকমত খাচ্ছে কিনা, সে নিয়মিত খেলার সুযোগ পাচ্ছে কিনা। সে যদি শারীরিকভাবে ফিট না হয় তবে কর্মজীবনে ফিট থাকবে না।


এসময় শিক্ষকদের উদ্দেশ্য করে তিনি বলেন, সিলেবাসের বাইরে এবং অনুমোদনহীন বই কোন কোম্পানীর কাছ থেকে মাসোহারা নিয়ে শিক্ষার্থীদের বই পড়তে বাধ্য করলে ব্যবস্থা নেয়া হবে।


তিনি আন্তঃ স্কুল ক্রীড়া প্রতিযোগিতার সাফল্য কামনা করেন। মাঠ ব্যবহারের সুবিধা দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে সহযোগিতা করার জন্য পিটিআই কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নূরুল ইসলামের সভাপতিত্বে এসময় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ফেনী পিটিআইয়ের সুপারিনটেনডেন্ট স্বপন কুমার দে।