ফেনীতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক পদে ২৪৮ জন প্রার্থীকে অস্থায়ীভাবে নিয়োগ দেয়া হয়েছে। ৩০ জুলাই ২০১৮ সালে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জারিকৃত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে তাদের নিয়োগ প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নূরুল ইসলাম।


তিনি জানান, সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ এর ফলাফলের ভিত্তিতে কেন্দ্রীয় প্রাথমিক শিক্ষক নির্বাচন কমিটি কর্তৃক ফেনীর ২৪৮ জন প্রার্থীকে চুড়ান্তভাবে নির্বাচিত করা হয়। তাদের ফেনীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শুন্যপদে অস্থায়ী পদে নিয়োগ প্রদান করা হয়েছে। এর মধ্যে ১০৮ জন মহিলা ও ১৪০ জন পুরুষ রয়েছেন।


প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জানান, আগামী ১৬ ফেব্রুয়ারি রবিবার জেলা প্রাথমিক শিক্ষা অফিসে তাদের যোগদান করতে হবে। নির্ধারিত তারিখে যোগদান না করলে তার নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

তিনি বলেন, নিয়োগকৃত শিক্ষকগণ সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহ খাত হতে বেতন ভাতাদি প্রাপ্য হবেন। জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী প্রশিক্ষণ কালে টাকা ১০২০০-২৪৬৮০ (গ্রেড-১৪) ও প্রশিক্ষণবিহীন বেতনস্কেল টাকা ৯৭০০-৩২৪৯০ (গ্রেড-১৫) প্রাপ্য হবেন। যোগদানের তারিখ থেকে দুই বছর পর্যন্ত চাকরিকাল শিক্ষানবিশ হিসেবে গণ্য হবে।

পদায়নকৃতদের তালিকা দেখতে  এখানে ক্লিক ক্লিক করুন।


মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে নিয়োগ পেতে ফেনী থেকে ২১ হাজার ৫০১ জন আবেদন করেছিল। প্রথম ধাপে গত বছরের ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।


লিখিত পরীক্ষায় ফেনী থেকে ৭৬১জন উত্তীর্ণ হয়েছিল। গত ৬ অক্টোবর থেকে মাসব্যাপী জেলায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ২৪ ডিসেম্বর ঘোষিত ফলাফলে ফেনীতে নিয়োগের জন্য ২৪৮ জনকে চূড়ান্ত করা হয়।