সোনাগাজীতে বড় বোনের কোল থেকে গরম পানিতে পড়ে দুই মাস বয়সী ছোট ভাইয়ের মৃত্যু হয়েছে। তার নাম মো. রাফি। গত শুক্রবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে গত বুধবার সন্ধ্যায় দুর্ঘটনার শিকার হয় রাফি।


নিহত মো. রাফি উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চর ডুব্বা এলাকার রিকশাচালক মো. নাছির উদ্দিনের ছেলে।


পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, বুধবার সন্ধ্যায় উপজেলার চর ডুব্বা এলাকার নাছির উদ্দিনের স্ত্রী ছেলেমেয়েদের চা বানিয়ে দিয়ে রান্নাঘরে কাজ করছিলেন। ঘরের সামনে আট বছর বয়সী বোন ছোট ভাই রাফিকে কোলে নিয়ে খেলা করছিল। এ সময় অসাবধানতাবশত বোনের কোল থেকে রাফি ছিটকে গরম চায়ের পাতিলের ওপর পড়ে যায়। তার চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে এসে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। রাফির শারীরিক অবস্থা আশঙ্কাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে ফেনী সদর হাসপাতালে পাঠান। সেখানে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। দুই দিন চিকিৎসাধীন থাকার পর শুক্রবার রাতে হাসপাতালে রাফির মৃত্যু হয়।


রাফির বাবা নাছির উদ্দিন বলেন, তিনি দুপুরে ভাত খেয়ে রিকশা নিয়ে বাজারে চলে আসেন। সন্ধ্যায় ছেলে গরম পানিতে পড়ে আহত হওয়ার খবর পেয়ে তিনি হাসপাতালে ছুটে যান। গরম পানিতে মুখ, গলাসহ শরীরের বেশির ভাগ অংশ ঝলসে যায়। গতকাল শনিবার দুপুরে জানাজা শেষে রাফির লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।


সোনাগাজী থানার উপপরিদর্শক মো. নুরুল করিম ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, বোনের কোল থেকে গরম চায়ের পানিতে পড়ে আহত মো. রাফি নামের একটি শিশু চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে। যার কোলে ছিল, সেও শিশু।

সূত্রঃ প্রথম আলো