ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী বলেছেন, শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশক সুন্দরভাবে গড়ে তোলার যে স্বপ্ন দেখছেন, তা পূরণে শিক্ষার্থীদের সুনাগরিক হয়ে গড়ে উঠতে হবে। আজ বুধবার (২২ জানুয়ারি) ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


শিক্ষার্থীদের উদ্দেশ্যে আজিজ আহম্মদ চৌধুরী বলেন, শেখ হাসিনা বিশ্বের দরবারে একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে সম্মানিত হয়েছেন। তার অবদানে বিশ্বের দরবারে এখন বাঙালী মাথা উঁচু করে কথা বলতে পারে। তোমাদেরও ভালো জ্ঞান অর্জন করে সে অর্জন ধরে রাখতে হবে।


তিনি বলেন, শেখ হাসিনা ইতিহাস, ঐতিহ্য, সাহিত্য চেতনাকে ধরে রেখে দুর্বার গতিতে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এসময় শিক্ষার্থীরা যারা পড়ালেখার পাশাপাশি ক্রীড়াঙ্গন ও সংস্কৃতি অঙ্গনে যুক্ত আছে তাদের ধন্যবাদ জানান।


তিনি আরও বলেন, শেখ হাসিনার কল্যাণে আজ সারা বাংলাতে যেদিকে তাকাবেন শুধু উন্নয়ন এর ছোঁয়া দেখবেন। তার জন্য জাতি হিসেবে আমরা গৌরব বোধ করি। এ উন্নয়নের ধারা ধরে রাখতে আমাদের জ্ঞানের পরিধি বাড়িয়ে, উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হয়ে আমাদেরকে জাতীয় জীবনে দাঁড়িয়ে কাজ করতে হবে।


শিক্ষকদের জাতির শ্রেষ্ঠ সন্তান উল্লেখ করে তিনি বলেন, চারিত্রিকভাবে, মানুষ হিসেবে গড়ে তোলার জন্য বাচ্চাদের যে দায়িত্ব আপনারা নিয়েছেন, সে দায়িত্ব আপনারা সঠিকভাবে পালন করবেন। তাদের সুশিক্ষায় শিক্ষিত করার ব্রত নিতে হবে শিক্ষকদের। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে শিক্ষকরা আজকে যথাযথ মর্যাদা পাচ্ছে।


ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনে আরা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বি.কম, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা।


অতিথিরা বিভিন্ন ইভেন্ট এ জয়ী প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আহ্বায়ক বিক্রম কুমার দাস জানান, আমরা ২০ টি সেকশনে এসএসসি পরীক্ষার্থীসহ সর্বমোট ৬২টি ইভেন্টে মোট ১৮০ জনকে পুরস্কার প্রদান করেছি।


এর আগে সকালে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। এসময় ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, সিভিল সার্জন ডাঃ আবদুল মোমেন, জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।