শিক্ষার্থীদের মাঝে ট্রাফিক আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে কর্মশালার আয়োজন করেছে ফেনী জেলা ট্রাফিক বিভাগ। রবিবার (১৯ জানুয়ারী) শহরের শহীদ মেজর সালাহ্ উদ্দিন মমতাজ বীর উত্তম উচ্চ বিদ্যালয়ে এ কর্মশালার আয়োজন করা হয়।


কর্মশালা সম্পর্কে জেলা ট্রাফিক পরিদর্শক মেহেদী হাসান জানান, ট্রাফিক আইন বিষয়ে সচেতনামূলক কর্মশালার মাধ্যমে শিক্ষার্থীরা ট্রাফিক আইন সম্পর্কে সঠিক ধারণা লাভ করতে পারছে। বাংলাদেশ পুলিশের ট্রাফিক বিভাগের আইন ও ট্রাফিক কার্যক্রম সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফেনী জেলা ট্রাফিক ইউনিট প্রতি মাসেই বিভিন্ন স্কুল-কলেজে এ বিষয়ে সচেতনামূলক কর্মশালা করে থাকে।


তিনি আরও বলেন, ট্রাফিক আইনের কার্যকারিতা বাড়াতে কর্মশালার পাশাপাশি সড়কে দূর্ঘটনা রোধ ও শৃঙ্খলা বজায় রাখতে শ্রমিক নেতাদের সাথে নিয়মিত বৈঠক ও পথচারীদের মাঝে সচেতনামূলক পোস্টার বিতরণ করা হয়।


বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীম আক্তার বলেন, ট্রাফিক পুলিশের এ ধরণের সচেতনতামূলক কর্মশালার আয়োজনে শিক্ষার্থীরা উপকৃত হবে। তারা ট্রাফিক আইন সম্পর্কে জানতে পারবে। শিক্ষার্থীরা সড়কে কোন প্রকার দূর্ঘটনা বা বিপদে পড়লে ট্রাফিক পুলিশের সহযোগিতা নিতে পারবে।


প্রধান শিক্ষক আরও বলেন, ট্রাফিক পুলিশের এ ধরনের কর্মশালা পুলিশের প্রতি শিক্ষার্থীদের ভয়-ভীতি দূর করতে সাহায্য করবে। পুলিশ যে জনগণের বন্ধু, সেটি নতুন প্রজন্ম উপলব্ধি করতে পারবে। বিদ্যালয়ে এ ধরনের সচেতনতামূলক কর্মশালা আয়োজনের জন্য ফেনী জেলা ট্রাফিক বিভাগকে তিনি ধন্যবাদ জানান।


অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক আবদুল মালেকের উপস্থাপনায় আরও উপস্থিত ছিলেন ট্রাফিক সার্জেন্ট মাহবুবুর রহমান, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নাজমুল হক মজুমদার, শিক্ষক অর্চণা রাণী চক্রবর্তী, আবু আহমেদ, ফজলুল করীম, জাকির হোসেনসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।