১৯ জানুয়ারি ২০২০ ।। নিজস্ব প্রতিবেদক ।।


ফেনী জেলা আইনজীবী সমিতির ২০২০ সালের কার্যকরি নির্বাচনে নির্বাচনে ১৫টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ ৭টি পদে বিজয়ী হয়েছে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থীরা। আর ৮টি পদে জয় পেয়েছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা। শনিবার ( ১৮ জানুয়ারি) রাত ১১ টায় ভোট গণনা শেষে নির্বাচন কমিশনার মোহাম্মদ আলী ও আহছান উল্যাহ স্বপন ফলাফল ঘোষণা করেন।


নির্বাচনে ১৪৭ ভোট পেয়ে কার্যকরি পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের শাহাব উদ্দিন আহাম্মদ। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী এডভোকেট নুর হোসেন পেয়েছেন ১২৯ ভোট।


সহ-সভাপতি পদে বিজয়ী হয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের দুই প্রার্থী মোহাম্মদ নুরুল হক ও মোঃ গোলাম মহিউদ্দিন। তারা যথাক্রমে ১৪৪ ও ১৫০ ভোট পেয়ে বিজয়ী হন। তাদের প্রতিদ্বন্দ্বী অপর প্যানেলের প্রার্থী মোঃ নুরুল আমিন (১) পান ১১১ ও বোরহান উদ্দিন চেšধুরী পান ১১৯ ভোট।


সাধারণ সম্পাদক পদে ১৪০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের পার্থ পাল চৌধুরী। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী এডভোকেট আহসান কবীর বেঙ্গল মাত্র ৬ ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন।


যুগ্ম-সাধারণ সম্পাদক পদে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের আমিনুল হক (ভূট্টু) ১৪৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী কাজী রবিউল হক (রবি) পেয়েছেন ১২৬ ভোট।


সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী সুমন চন্দ্র ভৌমিক। তিনি পেয়েছন ১৫০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ জাহিদ হাসান কমল পান ১১৫ ভোট।


অডিটর পদেও বিজয়ী হয়েছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীএস. এম. আবুল মনসুর (রানা)। তিনি পেয়েছেন ১৫২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থী এ. টি. এম এনায়েতুল করিম (মামুন) পান ১২৬ ভোট।


অর্থ সম্পাদক পদে ১৫৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থী মোহাম্মদ জাহেদ হোসেন। তার প্রতিদ্বন্দ্বী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীআবদুল ওহাব (দুলাল) ১২০ পেয়েছেন।


লাইব্রেরি সম্পাদক পদে নির্বাচনের সর্বোচ্চ ভোট পেয়ে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থী মোঃ ইয়াসির আরাফাত বিজয়ী হয়েছেন। নির্বাচনের সর্বোচ্চ ১৬৫ ভোট পেয়েছেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী গোলাম রাব্বানী পেয়েছেন ১১১ ভোট।


সদস্য পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের প্রার্থী মোহাম্মদ হুমায়ুন কবির মোরশেদ ১৬৯ ভোট পেয়ে প্রথম হয়েছেন। ১৪৪ ভোট পেয়ে একই প্যানেলের প্রার্থী মোঃ আলাউদ্দিন ভূঞা ২য় স্থানে রয়েছেন। ১৪২ ভোট পেয়ে সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থী মোঃ ইকবাল হোসেন তৃতীয় স্থানে আছেন। ১৩৮ ও ১৩৪ ভোট পেয়ে যথাক্রমে ৪র্থ ও ৫ম স্থানে রয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের প্রার্থী মোশারফ হোসেন মিলন ও নিমাই লাল সূত্রধর। ১৩১ ভোট পেয়ে ৬ষ্ঠ স্থানে আছেন সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের প্রার্থী মোঃ শহিদুল ইসলাম। একই প্যানেলের মোহাম্মদ নুরুল আলম পেয়েছেন ১২৮ ভোট, হুমায়ুন কামাল পেয়েছেন ১২৩ ভোট, জামাল উদ্দিন পেয়েছেন ১১৭ ভোট ও আলমগীর হোসেন পেয়েছেন ৮৫ ভোট।


বিজয়ী হয়ে নিজের মত প্রকাশ করতে গিয়ে নব নির্বাচিত সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী বলেন, ২০১৮ সালে যারা বারে যোগ দিয়েছিলেন, আজকের এ জয়ের পিছনে মূল ভূমিকা তাদের ছিল। তাদের কারণেই আজকে আমরা বিজয়ী হয়েছি। তিনি বলেন, এ জয় নবাগতদের আমি নবাগতদের জন্য উৎসর্গ করছি।


এর আগে শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর সাড়ে ৪টা থেকে ভোটগণনা শুরু হয়ে ১১ টায় শেষ হয়।নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনে ২শ ৮৭ জন ভোটারের মধ্যে ২শ ৮৪ জন ভোট প্রদান করেছেন। এবারের নির্বাচনে ১৫ পদের জন্য দুই প্যানেলের ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।