১২ জানুয়ারি ২০২০ ।। মোস্তাফিজ মুরাদ ।।


দেশ, জাতি ও মানবতার কল্যাণে স্কাউট সদস্যদের নিবেদিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক ও জেলা রোভার স্কাউটের সভাপতি মোঃ ওয়াহিদুজজামান। আজ রবিবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম বিভাগীয় রোভার মেট কোর্সের ক্যাম্পফায়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।


তিনি বলেন, সমাজে মাদকদ্রব্য ও যৌন হয়রানি থেকে পরিত্রাণ ও সচেতনতা বৃদ্ধির জন্য স্কাউটকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।


এসময় বাংলাদেশ স্কাউকটকে ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক আরও বলেন, রাষ্ট্রীয় বিভিন্ন কাজসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ স্কাউট সফলতার সাথে কাজ করে যাচ্ছে।


স্কাউটের প্রয়োজনীয়তা উল্লেখ করে তিনি বলেন, প্রাইমারি স্কুলে কাব দল, মাধ্যমিকে স্কাউট, কলেজে রোভার ও বিএনসিসির আবশ্যক অংশগ্রহণ থাকতে হবে। স্কাউটকে আন্দোলনকে গতিশীল করতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।


অনুষ্ঠানে আগুন প্রজ্জ্বলনের মাধ্যমে ক্যাম্পফায়ারের সূচনা করেন জেলা প্রশাসক। ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ ও জেলা রোভার স্কাউটের কমিশনার প্রফেসর বিমল কান্তি পালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা রোভার স্কাউটের সহ-সভাপতি মোমিনুল হক, জেলা রোভার স্কাউটের সাধারণ সম্পাদক ফেনী সরকারি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারি অধ্যাপক জয়নাল আবেদীন, কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক সহকারি অধ্যাপক মোঃ জহির উদ্দিন, বাংলাদেশ রোভার স্কাউটের এলটি মুজাহিদুল ইসলাম, ফেনী কলেজের রোভার স্কাউটস’র আরএসএল প্রভাষক আহমেদ আলী বিভোর প্রমুখ। সঞ্চালনা করেন জেলা রোভার স্কাউটের সহকারি লিডার ট্রেইনার বেলাল হোসেন।


জেলা রোভার স্কাউটের সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জানান, গত ৯ জানুয়ারি থেকে এ রোভার মেট কোর্স শুরু হয়েছিল। আজ সমাপনী অনুষ্ঠানে আয়োজন করা হয়। তিনি জানান, কোর্সে চট্টগ্রাম বিভাগের ৯টি জেলার ৩১টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৫১জন রোভার অংশগ্রহণ করেছে। এর আগে আজ সকালে দলে দলে রোভাররা হাইকিংয়ে বের হয়। সন্ধ্যায় তাদের বিশ্রাম ও মনোরঞ্জনে ক্যাম্পফায়ারের আয়োজন করা হয়।