২০১৯-২০ অর্থবছরে ফেনীর স্কুল-কলেজ ও মাদ্রাসাসহ ১৯ শিক্ষা প্রতিষ্ঠান এমপিও করার জন্য তালিকা ভূক্ত করা হয়েছে। এ তালিকার মধ্যে ফেনী সদরে ৫টি, ছাগলনাইয়ায় ৪টি, সোনাগাজীতে ৩টি, ফুলগাজীতে ১টি, পরশুরামে ১টি ও দাগনভূঞায় ৫টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ফুলগাজী মহিলা কলেজ, মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে ছাগলনাইয়া একাডেমী, ছাগলনাইয়া নুরুন নেওয়াজ উচ্চ বিদ্যালয়, ফেনী সদর উপজেলার পূর্ব তোফাজ্জেল হোসেন উচ্চ বিদ্যালয়কে এমপিও করার জন্য তালিকা ভূক্ত হয়।

নিন্ম মাধ্যমিক স্কুলের মধ্যে ফেনী শহরের ফেনী পৌর বালিকা বিদ্যানিকেতন, দাগনভূঞা ভবানীপুর আদর্শ হাই স্কুল, সোনাগাজীর চর ভৈরব হাজী তোফায়েল আহম্মেদ উচ্চ বিদ্যালয়, সোনাগাজী দক্ষিণ চরদরবেশ মডেল হাই স্কুল রয়েছে।

কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শাহীন একাডেমী ভোকেশনাল, আলিম পর্যায়ে ছাগলনাইয়া শহীদ জিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসা, ফেনী সদর উপজেলার ধলিয়া ইউনিয়নের দৌলতপুর ছালামতিয়া মাদ্রাসা, দাগনভূঞা উম্মুল মুমিনীন আয়েশা (রাঃ) মহিলা আলিম মাদ্রাসা, রাজাপুর ইউনিয়নের কৌরাশমুন্সি সিনিয়র মাদ্রাসাকে রয়েছে।

দাখিল পর্যায়ে সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের শিবপুর উম্মুল মুমিনীন মহিলা দাখিল মাদ্রাসা, সোনাগাজী সফরপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা, দাগনভূঞা দক্ষিণ করিমপুর হোসাইনিয়া দাখিল মাদ্রাসা ও সাপুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, ছাগলনাইয়া চম্পকনগর ইসলামিয়া আদর্শ দাখিল মাদ্রাসা, পরশুরামে সুবার বাজার ইসলামিয়া ফাজিল মাদ্রাসা রয়েছে।

ফেনী সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা জানান, আবেদনের ভিত্তিতে ২০১৯-২০ অর্থবছরে মন্ত্রণালয় থেকে সদর উপজেলার ৫টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার জন্য তালিকাভূক্ত করা হয়।

সোনাগাজী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ নুরুল আমিন জানান, সোনাগাজীতে ২টি নিন্ম মাধ্যমিক ও ১টি দাখিল মাদ্রাসা এমপিও করা হয়।


জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ জানান, ফেনীতে কলেজের মধ্যে শুধু ফুলগাজী মহিলা কলেজসহ ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিও করার জন্য তালিকাভূক্ত করা হয়। গত ২৩ অক্টোবর শিক্ষা মন্ত্রণালয় এ তথ্য প্রকাশ করে।