১০ জানুয়ারি ২০২০ ।। নিজস্ব প্রতিবেদক।।


ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেছেন, বঙ্গবন্ধুকে ফেনীবাসী গভীরভাবে ভালোবাসে। আজকের দিনক্ষণ গননা উদ্বোধন অনুষ্ঠানে হাজারো মানুষের স্বতঃস্ফর্ত উপস্থিতি সেটাই প্রমাণ করে। আসছে মুজিব বর্ষে সেই ভালোবাসা আরও গাঢ় এবং অটুট হবে। আজ শুক্রবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে মুজিব বর্ষের দিনক্ষণ গননা কার্যক্রমের উদ্ধোধন উপলক্ষ্যে জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ, সংগ্রাম, ত্যাগ ও বাংলার মানুষের প্রতি তার উদার ভালোবাসার উপর আলোকপাত করে তিনি বলেন, করাচির কারাগার থেকে মুক্তি পাওয়ার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফিরেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমেই নামার পর পূর্ণতা পেয়েছিল বাংলাদেশের স্বাধীনতা। আজ সেই ঐতিহাসিক দিনেই স্বাধীনতার রূপকারের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হলো।


বাঙালী জাতিসত্ত্বার বিকাশে বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করে তিনি আরও বলেন, আমাদের জন্য বঙ্গবন্ধু যে অবদান রেখেছেন, তা বিশ্বের অনেক নেতাও পারেন নি। আমরা যেন প্রতিটি ক্ষেত্রেই বঙ্গবন্ধুর এই অবদান স্মরণে রাখতে পারি। আগামী ১৭ মার্চ মুজিব বর্ষ জাঁকজমকভাবে পালন করা হবে।

এসময় উপস্থিত সকলের প্রতি স্বতঃস্ফুর্তভাবে মুজিব বর্ষ পালনের আহ্বান জানিয়ে জেলা প্রশাসক বলেন, আর ৬৬ দিন পরে শুরু হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এ মুজিব বর্ষের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ ও সংগ্রামের কথা জেলার প্রতিটি প্রান্তে ছড়িয়ে দিতে হবে। মুজিব বর্ষকে ‘সেবা বর্ষ’ হিসেবে ঘোষণা করা হয়েছে। যে যার অবস্থান থেকে বর্ষটি পালনে ভূমিকা রেখে বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরতে হবে।


বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের কথা তুলে ধরে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর অবদানে আজকে বাংলাদেশে অভাব, হাহাকার, দারিদ্রতা নেই। বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সাবলম্বী করতে তিনি অবদান রেখে চলেছেন।


সভায় বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী বলেন, ১০ জানুয়ারী বঙ্গবন্ধু বন্দীদশা থেকে মুক্ত হয়ে স্বদেশে ফিরেছিলেন। এই দিনেই মুজিব বর্ষ উদযাপনের দিনক্ষণ গননা শুরু হয়েছে। দিনটি অত্যন্ত আনন্দের। মুজিব বর্ষ উপলক্ষ্যে পুলিশ প্রশাসন বিশেষ কর্মসূচি গ্রহণ করেছে। ‘মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’ এ স্লোগানে মুজিব বর্ষ উদযাপন করা হবে। আপনাদের সকলের সহযোগিতায় আমরা ফেনীকে একটি সুন্দর জনপদে প্রতিষ্ঠা করতে চাই।


এডভোকেট সাইফুদ্দিন শাহীনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বিকম।