২৫ ডিসেম্বর ২০১৯ ।। সোনাগাজী সংবাদদাতা।।


সোনাগাজীর দক্ষিণ চর চরদরবেশ ইউনিয়নের কোম্পানী বাজারে বীর মুক্তিযোদ্ধা মরহুম খাজা আহম্মদের নামে একটি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হচ্ছে। আজ বুধবার (২৫ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটনের পিতার নামে দক্ষিণ চরদরবেশ বীর মুক্তিযোদ্ধা মরহুম খাজা আহম্মদ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঘর নির্মাণের কাজের উদ্বোধন করা হয়।

চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টো এ নির্মাণ কাজের উদ্বোধন করেন। এসময় স্থানীয় এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।


চর দরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টো জানান, ওই এলাকার ৬/৭ কিলোমিটারের মধ্যে কোন প্রাথমিক বিদ্যালয় না থাকায় শিশুরা শিক্ষার আলো থেকে বঞ্চিত হচ্ছে। তাই তাদের কথা চিন্তা করে ও এলাকাবাসীর উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা মরহুম খাজা আহম্মদ বেসরকারি প্রাথমিক বিদ্যালয়টি তৈরি করা হচ্ছে। বিদ্যালয় স্থাপনের জন্য এলাকাবাসী ৩০ শতক জমি দান করেছে। স্থানীয় ইউনিয়ন পরিষদ ও জহির উদ্দিন মাহমুদ লিপটনের ব্যক্তিগত অর্থায়নে বিদ্যালয়টি নির্মাণ করা হবে।


উপজেলা পরিষদ চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন জানান, এলাকার সকল শ্রেণির মানুষের সিদ্ধান্তক্রমে আমার পিতা বীর মুক্তিযোদ্ধা মরহুম খাজা আহমেদ সাহেবের নামে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হচ্ছে। সেজন্য আমি এলাকাবাসীকে ধন্যবাদ জানায়। সোনাগাজী এর প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো প্রসারে বিদ্যালয়টি গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। শিক্ষার প্রসার ও মান উন্নয়নে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে।