১৯ ডিসেম্বর ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক ।।


ফেনীতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে শীতার্ত ও দুস্থ অসহায় ২৬ হাজার ১শ মানুষের জন্য কম্বল বরাদ্দ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় ফেনী জেলা প্রশাসনের উদ্যোগে সদর উপজেলা প্রাঙ্গনে দুঃস্থ, অসহায় ও শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা।


জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজামান জানান, জেলায় দুঃস্থ, অসহায় ও শীতার্তদের মাঝে বিতরণের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে ২৬ হাজার ১শ কম্বল বরাদ্দ দিয়েছে ত্রাণ ও পুর্নবাসন মন্ত্রণালয়। ইতোমধ্যে বরাদ্দকৃত কম্বল জেলার প্রত্যেকটি উপজেলার নির্বাহী উপজেলার বরাবর প্রেরণ করা হয়েছে। সুবিধাজনক সময়ে তারা নিজ নিজ উপজেলায় দুস্থদের মাঝে এসব কম্বল বিতরণ করবেন। মঙ্গলবার সদর উপজেলায় কম্বল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।


জেলা ত্রাণ ও পুর্নবাসন শাখা সূত্রে জানা যায়, এ কার্যক্রমের আওতায় ফেনী সদর উপজেলায় ৭ হাজার ১শ ১৭টি, সোনাগাজীতে ৫ হাজার ৪শ ৩৭টি, দাগনভূঞায় ৪ হাজার ৮শ ৮৪ টি, পরশুরামে ২ হাজার ১শ ১৯ টি, ফুলগাজী ৩ হাজার ৩শ ১৮টি ও ছাগলনাইয়ায় ৩ হাজার ২শ ২৫টি কম্বল বরাদ্দ দেয়া হয়েছে।


সূত্র আরও জানায়, দুই দফায় কম্বলগুলো ফেনী এসে পৌঁছে। প্রথম দফায় ৪ হাজার ২০টি কম্বল ও গত ৪ ডিসেম্বর ২২ হাজার ১শটি কম্বল ফেনীতে এসে পৌঁছায়। এরপর প্রত্যেক উপজেলায় বরাদ্দকৃত কম্বলগুলো পৌঁছে দেয়া হয়।