১৮ ডিসেম্বর ২০১৯ ।। শহর প্রতিনিধি।।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রাখায় ফেনীর ৩৮জন মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) মহান বিজয় দিবস ২০১৯ উপলক্ষ্যে তাদের সংবর্ধনা প্রদান করে ফেনী জেলা পুলিশ প্রশাসন।

জেলা পুলিশ লাইন্স মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবীর সভাপতিত্বে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা জামাল উদ্দিন আল আজাদ, মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ প্রমুখ।


বক্তব্য প্রদানকালে বীর মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধের স্বাধীনতার সংগ্রামের প্রত্যক্ষ ঘটনাবলী স্মৃতিচারণ করেন।

পুলিশ সুপার তাঁর বক্তব্যে বলেন, স্বাধীনতা সংগ্রামে পুলিশের বীর মুক্তিযোদ্ধাদের অবদান অনন্য ও চিরস্মরণীয়। তাঁদের কাছ থেকে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারবে এবং দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ হবে।

তিনি বলেন, ১৬ই ডিসেম্বর ১৯৭১ সালে রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ মহান স্বাধীনতা যুদ্ধে বিজয় লাভ করে। এ রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশ পুলিশের অবদান অপরিসীম। তাদের এই অবদানকে স্মরণ করার লক্ষ্যে ফেনী জেলায় বসবাসরত পুলিশ মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডিএসবি) খালেদ হোসেন।

অনুষ্ঠানে পুলিশ মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন পুলিশ সুপার। এছাড়া তাদের সম্মানে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। এসময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।