১৬ ডিসেম্বর ২০১৯।। নিজস্ব প্রতিবেদক ।।


ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেছেন, রাজাকারদের হাতে পতাকা তুলে দিয়ে শুধু মুক্তিযোদ্ধা নয়, পুরো দেশকে অপমান করেছিল বিএনপি। তারা ছিল মুক্তিযোদ্ধার বিপক্ষে। তারাই মুক্তিযোদ্ধাদের অসম্মান করেছে। সোমবার (১৬ ডিসেম্বর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমীতে সোমবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির সমালোচনা করে তিনি এ কথা বলেন।


সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দিয়েছেন। তাদের জন্য সর্বোচ্চ ভাতা নির্ধারণ করেছেন। তিনি বলেন, মুক্তিযোদ্ধারা আমাদের সূর্য সন্তান। ফেনীতে মুক্তিযোদ্ধাদের নামে স্কুল ও সড়কের নামকরণ করে আমি তাদের স্মৃতি অমর করে রাখতে চাই। আপনারা যে আত্মত্যাগ করেছেন, বাঙালী জাতি তা সারাজীবন মনে রাখবে।


নিজাম হাজারী বলেন, আমি মেয়র থাকাকালীন ফেনী পৌরসভার বিভিন্ন সড়ক মুক্তিযোদ্ধাদের নামে করেছি। তাদের কর মওকুফ করে দিয়েছি। আপনারা জীবন বাজি রেখে দেশ স্বাধীন না করলে আজ আমরা মন্ত্রী, এমপি, ডিসি, এসপি হতে পারতাম না। আমার দরজা আপনাদের জন্য ২৪ ঘন্টা উম্মুক্ত থাকবে।


জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আকরামুজ্জমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি পিপি হাফেজ আহম্মদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবদুর রহমান মজুমদার, জিপি প্রিয়রঞ্জন দত্ত। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারি কমিশনার সুলতানা রাজিয়া।


স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পিকেএম এনামুল করিম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ গোলাম জাকারিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, সহকারি কমিশনার (ভূমি) মৌমিতা দাশসহ প্রশাসনের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে ৪৮৮ জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়।