১২ ডিসেম্বর, ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক ।।


ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে নিরাপত্তায় সচেতনতার কোন বিকল্প নেই। আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ দিবসের সেমিনারে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, তাই অনলাইনে কোন তথ্য শেয়ার করার পূর্বে ভাবতে হবে যাতে কোনো ব্যক্তি বা রাষ্ট্রের ভাবমূর্তি বিনষ্ট না হয়।


‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষ্যে র‌্যালী, সেমিনার ও আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান।


সকাল সাড়ে ১০টায় শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়।


এতে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াাজেদ জয়ের তত্ত্বাবধানে দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের কাজ। ২০১৯ সালে ডিজিটাল বাংলাদেশ আর কোন স্বপ্ন নয়, এখন বাস্তব।


অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তারের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী। এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারি কমিশনার উম্মে তাহমিনা মিতু ও সহকারি প্রোগ্রামার রাশেদুল আলম।


দিবসটি উপলক্ষে চিত্রাংকন, কুইজ ও রচনা প্রতিযোগিতা এবং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।