১২ ডিসেম্বর, ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক।।

ফেনী ৪ বিজিবি ব্যাটালিয়ন এর নব নিযুক্ত পরিচালক লেঃ কর্ণেল মোঃ কামরুজ্জামান (পদাতিক) বলেছেন, ফেনী সীমান্তে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবে ৪ বিজিবি সদস্যরা। আজ বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে জায়লস্করে ৪ বিজিবি দপ্তরে ফেনীর সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। গত ২৩ নভেম্বর মোঃ কামরুজ্জামান ৪ বিজিবি’র পরিচালকের পদে যোগদান করেন।

তিনি বলেন, সীমান্তে চোরাকারবারী ও মাদকদ্রব্য পাচারকারীদের কোন প্রকার ছাড় দেয়া হবে না। তাদের বিষয়ে ৪ বিজিবি জিরো টলারেন্স ভূমিকা নিয়েছে। এসময় আরও উপস্থিত ছিলেন বিজিবি’র সহকারি পরিচালক মোঃ দেলোয়ার হোসেন।


ভারতের সাথে ফেনীর সীমান্ত পথ ১০২ কিলোমিটার। তিনি বলেন, আমাদের একাধিক সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও দেশপ্রেমকে সামনে রেখে বিজিবি সদস্যরা সীমান্তে অতন্ত্র প্রহরী হিসেবে কাজ করে যাচ্ছে।


ফেনীর মুহুরী চরে বাংলাদেশ ও ভারতের মধ্যে ভূমির মালিকানার অমীমাংসিত বিষয়টি দ্রুত সমাধানের সম্ভাবনা রয়েছে। সরকারের উচ্চ পর্যায়ে তা সমাধানের কাজ চলছে। তিনি জানান, বিলোনিয়া স্থলবন্দরে দ্রুত সময়ের মধ্যে আইসিপি চালু হবে। এতে করে একজন ব্যক্তি ভারতে যেতে কিংবা আসতে ইমিগ্রেশনে ওয়ান স্টপ সার্ভিস পাবেন।


ফেনীর গণমাধ্যমে ৪ বিজিবির বিভিন্ন অভিযানের তথ্য দ্রুত সরবরাহ নিশ্চিত করতে গণমাধ্যমকর্মীদের সংযুক্ত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি গ্রুপ করা হবে বলে আলাপকালে মোঃ কামরুজ্জামান জানান। তিনি বলেন, সীমান্ত নিরাপত্তায় ও দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিজিবি ও সাংবাদিক একসাথে কাজ করবে।