১০ ডিসেম্বর ২০১৯ ।। নিজস্ব প্রতিবেদক ।।

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজমামান বলেন, মানুষ বিভিন্ন অধিকার থেকে নানাভাবে বঞ্চিত হচ্ছে। সমাজে ন্যায়বিচার পাচ্ছে না। নির্যাতিত মানুষের অধিকার ও ন্যায় বিচার সুপ্রতিষ্ঠার লক্ষ্যে মানবাধিকার কর্মীদের কাজ করতে হবে। আজ মঙ্গলবার ( ১০ ডিসেম্বর) দুপুরে ফেনীর একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ মানবাধিকার কমিশন ফেনী’র আয়োজনে ৭১ বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় তিনি এ কথাগুলো বলেন।


এসময় তিনি বলেন, ফুটপাত ও রাস্তায় চলার পথ বন্ধ করে রাখা হয়। এতে পথচারীরা ঠিকভাবে হাঁটতে পারে না, এতেও মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। যাতে প্রতিটি মানুষ সকল অধিকার ভোগ করতে পারে সে লক্ষ্যে মানবাধিকার কর্মীদের একযোগে কাজ করতে হবে।


সভায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান, স্থানীয় সরকার উপ-পরিচালক পিকেএম এনামুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. রবিউল ইসলাম, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। সভাপতিত্ব করেন মানবাধিকার কমিশন ফেনী শাখার সভাপতি শহিদুল্লাহ ভূঞা।

সভার আগে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ কেক কেটে ৭১তম বিশ্ব মানবাধিকার দিবস পালন করেন।