ফেনী : পরীক্ষা দিতে আসেনি ৪৩৩ শিক্ষার্থী


এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিনে আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) পরীক্ষা কেন্দ্রে অনুপস্থিত ছিল ৪৩৩ শিক্ষার্থী। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য প্রযুক্তি) মোমেনা আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন। প্রথম দিনে অনুপস্থিতির হার মোট পরীক্ষার্থীর প্রায় দুই শতাংশ।

মোমেনা আক্তার জানান, প্রথম দিন এসএসসি পরীক্ষায় বাংলা বিষয়ে পরীক্ষায় অনুপস্থিত ছিল ২৭২ শিক্ষার্থী। মাদরাসার দাখিলের কুরআন মাজিদে ১৩৬ জন এবং মাধ্যমিক কারিগরিতে ২৩ জন ও দাখিল কারিগরিতে ২ জন শিক্ষার্থী উপস্থিত হয় নি।

জেলা প্রশাসনের শিক্ষা শাখা সূত্রে জানা যায়, চলতি বছর জেলায় এসএসসিতে ২০ হাজার ৯৫৩ জন ও দাখিলে ৫ হাজার ৩৬৬ জন, এসএসসি (কারিগরি) ১ হাজার ৬৫ ও দাখিল (কারিগরি) ১৮ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। জেলায় এসএসসিতে ১৯টি, দাখিলে ৯টি, এসএসসি (ভোকেশনাল) ৬টি এবং দাখিল (ভোকেশনাল) ১টি কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৪ হাজার ৬৬৬ জন।

পরীক্ষার প্রস্তুতি বিষয়ে জেলা শিক্ষা মাধ্যমিক কর্মকর্তা কাজী সলিম উল্লাহ বলেন, সুশৃঙ্খলভাবে পরীক্ষা শেষ হয়েছে। কোন ধরণের বিশৃঙ্খল ঘটনা ঘটেনি। পরীক্ষার শৃঙ্খলা বজায় রাখতে ফেনী জেলা প্রশাসন তৎপর ছিলো। জেলার ৩৬টি পরীক্ষা কেন্দ্রে শৃঙ্খলা বজায় রাখতে ২২ জন ম্যাজিস্ট্রেট মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করেছেন।

মন্তব্যসমূহ

আপনার মূল্যবান মতামত প্রদান করুন

    কোনো মন্তব্য খুঁজে পাওয়া যায় নি

মন্তব্য করুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।