আজ বৃহস্পতিবার (৪ নভেম্বর) কর্মস্থলে যোগ দিচ্ছেন নতুন পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। পুলিশ বিভাগের একটি সূত্র তথ্যটি নিশ্চিত করেছেন।

ফেনী পুলিশ সুপার হিসেবে বদলি আদেশের পূর্বে তিনি পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (এমটি এন্ড ওয়ার্কশপ) এবং অতিরিক্ত দায়িত্বে এআইজি (এডুকেশন) হিসেবে দায়িত্বপালন করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২৫তম বিসিএস পুলিশের এ কর্মকর্তা পুলিশের আইজি ড. বেনজির আহমেদ ডিএমপি কমিশনার থাকাকালিন স্টাফ অফিসারের দায়িত্বে নিয়োজিত ছিলেন। পরবর্তিতে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কুমিল্লার মুরাদনগর সার্কেল, গোপালগঞ্জ জেলা এবং নারায়ণগঞ্জ জেলায় দক্ষতা এবং সাহসিকতার সাথে কাজ করেছেন।

ফেনীর নতুন এ পুলিশ সুপারের রয়েছে বেশ কিছু অর্জন, প্রশিক্ষণ এবং একাডেমিক ডিগ্রি। পেশাগত জীবনে দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে তিনি সাফল্যের স্বাক্ষর রেখেছেন।
বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় মৌলিক প্রশিক্ষণে সকল বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে 'বেস্ট ম্যান কাপ' লাভ করেছেন। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে 'সোয়াট' এবং 'ভিআইপি প্রটেকশন ট্রেনিং' সম্পন্ন করেছেন।

তিনি কাজ করেছেন জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে। আইপিও হিসেবে সুদানের দারফুরে কাজ করেছেন। উল্লেখ্য, জাতিসংঘের হাইব্রিড মিশন ইন দারফুর-এ এক্সপার্ট হিসেবে জর্ডানের পুলিশ কর্মকর্তাদের নিয়োগ কার্যক্রমে নেতৃত্ব দিয়েছেন। পাশাপাশি আন্তর্জাতিক শান্তিরক্ষা মিশনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এ কৃতি ছাত্র স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তরে মেধার সাক্ষর রেখে 'প্রধানমন্ত্রী স্বর্ণপদক' অর্জন করেছেন। যুক্তরাজ্য সরকারের মর্যাদাপূর্ণ শেভেনিং স্কলারশিপের আওতায় ডিফেন্স একাডেমি (ইউকে) হতে সিকিউরিটি সেক্টর ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।
পুলিশে যোগদানের পূর্বে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নিজ বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেছিলেন।

ব্যক্তিগত জীবনে পুলিশের এ কর্মকর্তা বিবাহিত এবং এক কন্যাসন্তানের জনক। তাঁর স্ত্রী শামীমা আকতার রূপালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার হিসেবে কর্মরত।

ভ্রমণ পিপাসু এ কর্মকর্তা সরকারি এবং ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্র ,যুক্তরাজ্য ,সিঙ্গাপুর, থাইল্যান্ড, চীন, মিশর, তুরস্ক, আজারবাইজান, সংযুক্ত আরব আমিরাত ,ভারত এবং নেপাল ভ্রমণ করেছেন।