দাগনভূঞা উপজেলার মোমারিজপুরে সম্পত্তির বিরোধের জের ধরে বড় ভাই খুনের ঘটনায় ছোট ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিৎকিসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে মারা যায় বড় ভাই আবু আহম্মদ।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, মোমারিজপুর ইউনিয়নের পূর্ব মোমাজিরপুর গ্রামে ইউছুফ মেম্বার বাড়ির আমেরিকা প্রবাসী আবু তাহের তিন মাস আগে বাড়িতে আসে। বাড়ির সম্পত্তি নিয়ে বড় ভাই আবু আহম্মদের সাথে বিরোধের বিষয়টি গ্রাম্য সালিশ দ্বারা মীমাংসা করা হয়। বাবা মৃত ইউনুসের ঋণকৃত ‍দুই লাখ টাকা বড় ভাই আবু আহম্মদকে পরিশোধের জন্য ছোট ভাই আবু তাহেরকে নির্দেশ দেন সালিশদাররা। মঙ্গলবার দুপুরে ছোট ভাইয়ের কাছে টাকা চাইলে সে ক্ষীপ্ত হয়ে আবু আহম্মদকে শাবল দিয়ে আঘাত ও দা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে।

চার চিৎকার শুনে বাড়ির লোকজন আবু আহম্মদকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসাপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করে। দুদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে তার মৃত্যু হয়। এ ঘটনায় আবু আহম্মদের স্ত্রী বাদী হয়ে দাগনভূঞা থানায় হত্যা মামলা দায়ের করে। পরে অভিযুক্ত আবু তাহেরকে গ্রেফতার করে পুলিশ।

দাগনভূঞা থানার ওসি মোঃ আসলাম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। পুলিশ আবু তাহেরকে গ্রেফতার করেছে।