জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের শিক্ষা কার্যক্রমের আওতায় দাগনভূঞা উপজেলায় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ২০২১ইং অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এর সহযোগিতায় উপজেলা অফিসার্স ক্লাবে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


এতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আজিজুল হক, সহকারী শিক্ষা অফিসার মোঃ ইসমাইল, যুব উন্নয়ন কর্মকর্তা সাইফ উদ্দিন আহমেদ, সমাজ সেবা কর্মকর্তা মোঃ আইনুল হোসাইন জিলানী, পরিসংখ্যান কর্মকর্তা বিপ্লব চক্রবর্তী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মোঃ মহসিন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মিজানুর রহমান ও দৈনিক ফেনী প্রতিনিধি সাংবাদিক আবদুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর প্রতিযোগিতায় প্রথম রাউন্ডে উপজেলার ৪০টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের নবম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন। প্রতিটি গ্রুপে তিনজন করে প্রতিযোগী এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষায় অনুষ্ঠিত হয়। গতকাল সেপ্টেম্বর চুড়ান্ত পর্যায়ে ৮টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এতে উপজেলার রাজাপুর স্কুল এন্ড কলেজ প্রথম, সিন্দুরপুর খাজা আহমেদ উচ্চ বিদ্যালয় দ্বিতীয় এবং রামনগর কেএমসি (র:) উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তৃতীয় স্থান অর্জন করে।