ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। জেলা কমিটির আহবায়ক ও সদস্য-সচিব জানান, কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রার্থী দেবে না দলটি। ফলে উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী অনেকটা হেসেখেলে নির্বাচনী খেলায় জয়ী হবার সম্ভাবনা রয়েছে।

এরইমধ্যে দলীয় প্রার্থী নির্বাচনে ভোটের সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ। দলীয় প্রার্থী হতে নির্ধারিত সময়ের প্রথম দিন (গতকাল শনিবার) দুইজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাঁরা হলেন জেলা কমিটির বন ও পরিবেশ সম্পাদক এডভোকেট আবুল হোসেন এবং কার্যনির্বাহী সদস্য জামাল উদ্দিন আহমদ। এসব তথ্য নিশ্চিত করেছেন দপ্তর সম্পাদক ও জেলা আওয়ামী লীগ গঠিত নির্বাচন কমিশনের সদস্য-সচিব একে শহীদ খন্দকার।

তিনি জানান, প্রার্থী নির্বাচনে ভোট প্রদান করবেন সদর উপজেলা ও ১২ ইউনিয়নের ২৬ সভাপতি-সম্পাদক এবং পৌর আওয়ামী লীগ ও ১৮ ওয়ার্ডের ৩৮ সভাপতি-সম্পাদক। তবে বহিষ্কৃতরা এর আওতাভূক্ত নয়। আগামী মঙ্গলবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর আগে আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকালে উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আবেদনের তারিখ ঘোষণা করে জেলা আওয়ামী লীগ। দপ্তর সম্পাদক একে শহীদ খোন্দকার স্বাক্ষরিত বার্তায় গতকাল ও আজ (৪ ও ৫ সেপ্টেম্বর) বিকাল ৪টা হতে সন্ধ্যা ৭টা পর্যন্ত ফেনী পৌর লির্বার্টি মার্কেটে দলের অস্থায়ী কার্যালয় হতে আগ্রহীদের নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ ও জমা দিতে বলা হয়েছে।

একই বার্তায় দলীয় প্রার্থী মনোনয়নে নির্বাচন কমিশন গঠনের কথা জানানো হয়। এতে আহবায়ক হয়েছেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাস্টার আলী হায়দার, সদস্য এডভোকেট নুর হোসেন এবং সদস্য-সচিব হয়েছেন একে শহীদ খোন্দকার।