ফেনীতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় সরকারের প্রতি কঠোর বার্তা দিয়েছেন আলোচনায় অংশগ্রহণকারী বক্তারা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে গতকাল বুধবার (১ সেপ্টেম্বর) সকালে দলের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে দলটি।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন মজুমদার বলেন, আমাদের দেশের প্রধানমন্ত্রী বলেছেন শহীদ জিয়া নাকি মুক্তিযুদ্ধের সময় গুলি চালান নি। কিন্তু এসব উল্টা পাল্টা কথা মানুষ বিশ্বাস করে না। তিনি যুদ্ধ করেছেন এবং জেড ফোর্স গঠন করেছেন। আওয়ামী লীগের অনেক লোক বলে জিয়ার জানাযায় নাকি খালি বক্স সামনে নিয়ে জানাযা হয়েছে। তারা বলে সেখানে জিয়াউর রহমানের লাশ ছিল না, কিন্তু তার দেহ থেকে ২২টি গুলি বের করা হয়েছিল।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বিএনপির এ নেতা বলেন, ক্ষমতায় তো সারাজীবন থাকবেন না। কথায় কথায় মিথ্যা বললে দেশ কিভাবে চলবে। সরকার আমাদের কোথায় নিয়ে যাচ্ছে। সরকার আমাদেরকে বলতে বাধ্য করলে আমরাও বলবো।

তিনি বলেন, আজকে ১২ বছর আমাদের উপর যে নির্যাতন করছেন তাররেও একজন নেতাকর্মী বিএনপি ছেড়ে যায়নি৷ এটা বিএনপির সফলতা। তিনি বলেন, আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামাতে হবে। এজন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান।

সভাপতির বক্তব্যে জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ বাহার বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী বন্ধ করতে সরকার হুট করে প্রজ্ঞাপন জারি করেছে ৩১ আগস্ট এর পর থেকে সভা সমাবেশ নিষিদ্ধ।

তিনি বলেন, শহীদ জিয়া দেশের জন্য যুদ্ধ করেছেন কিন্তু তার প্রাপ্য সম্মান তাকে দিতে নারাজ বর্তমান সরকার। জিয়াউর রহমানকে কটাক্ষ করে যেভাবে সরকার দলীয় মন্ত্রীরা কথা বলছেন তা খুবই লজ্জার। তিনি দেশের মানুষ এর জন্য যুদ্ধ করেছেন এবং পাকিস্তানীদের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষনা করেছিলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্য তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রীর অবস্থা হবে চিত্রনায়িকা পরিমনীর মতো। বর্তমান প্রধানমন্ত্রীর আশে পাশে অনেকবন্ধু বান্ধব কিন্তু বিপদে পড়লে তখন কেউ থাকবে না।

জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলালের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক অধ্যাপক এম.এ.খালেক, আলাউদ্দিন গঠন, এয়াকুব নবী, আনোয়ার হোসেন পাটোয়ারী, ফেনী সদর উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক তপন কর, ফেনী পৌর বিএনপির আহবায়ক দেলোয়ার হোসেন বাবুল, জেলা যুবদলের সভাপতি জাকের হোসেন জসিম, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এস.এম.কায়সার এলিন, জেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দিন মামুন, সাধারণ সম্পাদক মোর্শেদ আলম মিলন। অনুষ্ঠানে সদর ও পৌর বিএনপিসহ ছাত্রদল যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল সহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় শেষে কেক কেটে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন বিএনপির নেতারা।