"চলবো মোরা একসাথে জয় করবো মানবতাকে" এই স্লোগানকে সামনে নিয়ে করোনা মহামারীতে সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের মজুপুর গ্রামে করোনা আক্রান্ত রোগীদের জরুরী অক্সিজেন সেবা দিতে ফ্রী অক্সিজেন সার্ভিস চালু করেছে মজুপুর উন্নয়ন পরিষদ।

গত বৃহস্পতিবার (৫ আগস্ট) মজুপুর উন্নয়ন পরিষদ কার্যালয়ে ফ্রী অক্সিজেন সার্ভিসের উদ্বোধন করেন সোনাগাজী উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটন।

এসময় জহির উদ্দিন মাহমুদ লিফটন বলেন, মহামারীর এই সময়ে মজুপুর উন্নয়ন পরিষদ ফ্রী অক্সিজেন সেবা দেয়ার যে উদ্যোগ নিয়েছে এটি তাদের জন্য ও আমার জন্য সৌভাগ্যর বিষয়। করোনার প্রথম দিকে মানুষ অক্সিজেন এর যে সংকটে পড়েছিল এখন আর সেভাবে মানুষের অক্সিজেন এর সংকট থাকবেনা।

মজুপুর উন্নয়ন পরিষদের উপদেষ্টা আখতার হোসেন চৌধুরী বলেন, বাংলাদেশের মধ্য এই মজুপুর গ্রাম পাঠ্যপুস্তকে লিপিবদ্ধ আছে কারণ এখানে দেশের অনেক গুণীজনের জন্ম। তিনি বলেন, এই সংগঠনের উদ্যোগে ফ্রী অক্সিজেন সেবার যে উদ্যোগ নেয়া হয়েছে তা গ্রানবাসীর জন্য আর্শীবাদ। গ্রামের তরুণদের চেষ্টায় অক্সিজেন এর অভাবে আর কেও মারা যাবেনা।

মজুপুর উন্নয়ন পরিষদের কোষাধ্যক্ষ মাইনুল হাসান জানান, প্রাথমিকভাবে ৩ টি অক্সিজেন সিলিন্ডার এর মাধ্যমে অক্সিজেন সেবা দেয়া হবে। পরবর্তীতে আরও ২ টি সিলিন্ডার যোগ করা হবে বলে জানান তিনি।

একই দিন মজুপুর উন্নয়ন পরিষদের উদ্যোগে ৪০০ চারা গাছ রোপন করা হয় এবং গ্রামের শতাধিক দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

মজুপুর উন্নয়ন পরিষদের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলওয়ার হোসেন, সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মোতালেব রবিন সহ সোনাগাজী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ,ছাত্রলীগ নেতৃবৃন্দ ও স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ ও ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

মজপুর উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক মোঃ মনছুরুল হক ভুঁইয়া সঞ্চালনায় অনুষ্ঠানে মজপুর উন্নয়ন পরিষদের উপদেষ্টা পরিষদের সদস্য, কার্যকরী কমিটির সদস্য, গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।