সোনাগাজীতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সার্বিক পরিস্থিতির খোঁজখবর নিতে পরিদর্শনে আসেন ফেনীর জেলা প্রশাসক আবু মুহাম্মদ সেলিম মাহমুদ-উল হাসান। সোমবার (৯ আগস্ট) বিকালে উপজেলার বক্তারমুন্সি মোয়াজ্জেম হোসেন উচ্চ বিদ্যালয়, দাসের হাট আর আর উচ্চ বিদ্যালয় সহ বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যদের করোনাকালীন সময়ে ছাত্রছাত্রীদের পড়ালেখার সার্বিক খোঁজখবর নেয়ার পরামর্শ দেন। দীর্ঘদিন বন্ধ থাকার কারনে প্রতিষ্ঠানের আসবাবপত্র ও অন্যান্য জিনিসপত্র নস্ট হচ্ছে কিনা সেদিকেও লক্ষ্য রাখতে বলেন। রাখতে বলেন। এসময় উপস্থিত অভিভাবকদেরকে ছেলেমেয়েরা যেন এই সময়টাতে বকে না যায় এবিষয়ে সচেতন থাকার অনুরোধ করেন। পরিদর্শনকালে প্রতিষ্ঠানগুলোর আঙ্গিনায় বৃক্ষরোপণ করেন।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রসাশক (রাজস্ব) গোলাম জাকারিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এম. জহিরুল হায়াত, সহকারি কমিশনার (ভুমি) লিখন বণিক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নুরুল আমিন, প্রকৌশলী মনিরুল ইসলাম, চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টো, মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল, স্ব স্ব প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।