ছাগলনাইয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল চত্ত্বরের উদ্বোধন করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকাল ৪ টায় ছাগলনাইয়া পৌর শহরের জিরো পয়েন্টকে এ নামকরণের উদ্বোধন করেন ফেনী-২ আসনের এমপি নিজাম উদ্দিন হাজারী।

উদ্বোধনকালে এমপি বলেন, শেখ কামাল তৎকালীন আওয়ামী লীগের প্রার্থী এবিএম মুসার নির্বাচনী প্রচারণায় এ আসনে সফর করেন। তাঁর ৭২ তম জন্মিার্ষিকীতে শ্রদ্ধা জানিয়ে ছাগলনাইয়া শহরের জিরোপয়েন্টকে শহীদ শেখ কামাল চত্ত্বর নামকরণ করা হয়েছে।

সাংসদ আরো বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীর সুরক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার করোনা প্রতিরোধে যেসকল পদক্ষেপ গ্রহণ করেছে সেগুলো বাস্তবায়নে সকলকে উদাত্ত আহ্বান জানান নিজাম হাজারী।

ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীব, ছাগলনাইয়া পৌর মেয়র এম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মুজিব। এসময় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে অনুষ্ঠানের শুরুতে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও তার আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।