৩ ডিসেম্বর ২০১৯ ।। মোস্তাফিজ মুরাদ ।।

ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল বলেছেন, ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী অবদানে আজকে ফেনী কলেজে সুন্দর ও সুষ্ঠ পড়ালেখার পরিবেশ বিরাজ করছে। তার সুচিন্তিত পদক্ষেপ ও সুপরামর্শ ফেনী কলেজের শিক্ষার মানোন্নয়নে ও প্রসারে ব্যাপক ভূমিকা রেখেছে।

আজ মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে কলেজের অডিটরিয়ামে আয়োজিত বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ এসব কথা বলেন।

এসময় তিনি সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, নিজাম উদ্দিন হাজারীর প্রচেষ্টায় ফেনী কলেজ আরও এগিয়ে যাবে। কলেজের সামগ্রিক উন্নয়নে সংসদ সদস্য যেন সবসময় পাশে থাকেন।

কলেজ অধ্যক্ষ আরও বলেন, সিলেবাস এর পড়ার পাশাপাশি অন্যান্য কর্মকান্ডে ছাত্র ছাত্রীদের সুযোগ করে দেওয়ার জন্য আজকের এই সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। প্রতিযোগিতায় বিজয়ীদের অভিনন্দন জানান তিনি।

অনুষ্ঠানের সভাপতি ও বার্ষিক সাহিত্য এ সাংস্কৃতিক প্রতিযোগিতার আহ্বায়ক গনিত বিভাগ এর বিভাগীয় প্রধান প্রফেসর শিব প্রসাদ দাশ গুপ্ত শুভেচ্ছা বক্তব্যে বলেন, ফেনী সরকারি কলেজ এর সাহিত্য প্রতিযোগিতার মাধ্যমে এমন প্রতিভাবান শিক্ষার্থী খুঁজে পাওয়া যাবে যারা আগামীতে সারা দেশে ভালো কিছু করতে পারবে।

অর্থনীতি বিভাগ এর সহকারী অধ্যাপক আফরোজা বানুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ আবু নছর ভূঞা, শিক্ষক পরিষদ সম্পাদক মোঃ জহির উদ্দিন, অর্থনীতি বিভাগ এর বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল মজিদ, হিসাববিজ্ঞান বিভাগ এর বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল কাইয়ুম।

বিশেষ অতিথির বক্তব্যে কলেজের উপাধ্যক্ষ আবু নছর ভূঞা বলেন, সকলের হাতে মোবাইল ফোন আছে। তার সৎ ব্যাবহার করা হচ্ছে বর্তমান সংস্কৃতি। কলেজের শিক্ষকবৃন্দ ও কলেজ প্রশাসন শিক্ষার্থীদের জন্য সবসময় কাজ করছে।

শিক্ষক পরিষদ সম্পাদক মোঃ জহির উদ্দিন সাহিত্য ও সংস্কৃতির ঐতিহ্য তুলে ধরে বলেন, অতীতে আমরা যথাযথভাবে সংস্কৃতির চর্চা করতে পারলেও কালের বিবর্তনে বর্তমানে তা সম্ভব হচ্ছেনা। তিনি বলেন, ফেনী সরকারি কলেজ বিজ্ঞান ক্লাব, বিতর্ক ক্লাবের মত কলেজে সাহিত্য চর্চার জন্য একটি সাহিত্য ও সাংস্কৃতিক ক্লাব ‘চতুরঙ্গ’ ইতিমধ্যে গঠিত হয়েছে এবং একটি রুম বরাদ্দ দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে তিন দিনব্যাপী বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় এ ১৩টি ইভেন্টে উচ্চ মাধ্যমিক ও স্নাতক (সম্মান) দুই বিভাগে বিজয়ী ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী শিক্ষার্থীদের সনদ ও পুরষ্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ প্রতিযোগী নির্বাচিত হয় প্রাণীবিদ্যা বিভাগের স্নাতক সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থী দীপান্বিতা রায় ও রানার্স আপ হয়েছে প্রাণীবিদ্যা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফোরকান হোসেন আরমান।

অনুষ্ঠানে বিভিন্ন বিভাগ এর বিভাগীয় প্রধান, সহযোগী অধ্যাপক, সহাকারী অধ্যাপক ও প্রভাষকরাসহ ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদ এর জিএস রবিউল হক ভুঁইয়া রবিন, এজিএস রাজন হাজারী, তথ্য প্রযুক্তি ও গবেষণা বিষয়ক সম্পাদক নোমান হাবীব, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম উজ্জ্বল ও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।