গত ২৪ ঘন্টায় ফেনীর ৭১৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে নতুন করে আরও ২১৭ জনের কভিড-১৯ শনাক্ত হয়েছে এবং এ সময়ের ব্যবধানে আরও দুইজনের মৃত্যু ঘটেছে। আজ বুধবার (২৮ জুলাই) দুপুরে এসব তথ্য জানায় ফেনী জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান শাখা। নমুনা পরীক্ষা অনুপাতে গড় শনাক্তের হার ৩০.৩৪ শতাংশ। পজিটিভ শনাক্তকৃতদের মধ্যে আরটিপিসিআর ল্যাবে ১৬০ জন এবং র‌্যাপিড এন্টিজেন টেস্টে ৫৭ জন রয়েছে।

স্বাস্থ্য বিভাগের একই সূত্র জানায়, নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ৮৯ জন, দাগনভূঞায় ৪১ জন, সোনাগাজীতে ২৭ জন, ছাগলনাইয়ায় ৩১ জন, পরশুরাম ২১ জন এবং ফুলগাজীতে ৮ জন রয়েছে।

স্বাস্থ্যবিভাগ জানায়, আজ পর্যন্ত জেলায় মোট কোভিড-১৯ শনাক্তকৃত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ৩৮৫ জন। মৃত্যু হয়েছে মোট ৯৫ জনের।

একই সূত্র জানায়, আজ পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ফেনীতে ৩১ হাজার ৯৮৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। গতকাল সোমবার পর্যন্ত ফেনীতে টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৭২ হাজার ৯১২ জন।

অন্যদিকে করোনা আক্রান্তদের মধ্যে ফেনীর বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৮৯ জন রোগী। হোম আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৭১ জন।

ফেনী জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন ছিলেন পজিটিভ রোগী।