গত ২৪ ঘন্টায় ফেনীর ৪৭০টি নমুনা পরীক্ষা করে আরও ১৭৬ জনের করোনা শনাক্ত করা হয়েছে। যা এখন পর্যন্ত ফেনীতে একদিনে সর্বোচ্চ। নুমনা পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ৪৬.০৭ শতাংশ। আজ সোমবার (১২ জুলাই) দুপুরে এসব তথ্য জানায় ফেনী জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান শাখা।

এর আগে গতকাল ফেনীর ৫০১টি নমুনা পরীক্ষা করে আরও ১৫২ জনের কভিড-১৯ শনাক্ত হয়েছে। এটিই শনাক্তের দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ।
স্বাস্থ্য বিভাগের একই সূত্র জানায়, নতুন শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ৯০ জন, দাগনভূঞায় ১৮ জন, ছাগলনাইয়ায় ৩৬ জন, পরশুরামে ১৮ জন এবং ফুলগাজীতে ১৪ জন রয়েছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, আজ পর্যন্ত জেলায় মোট কোভিড-১৯ শনাক্তকৃত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫২৯ জন। মৃত্যু হয়েছে মোট ৮০ জনের।

একই সূত্র জানায়, আজ পর্যন্ত করোনা পরীক্ষার জন্য ফেনীতে ২৭ হাজার ১৯৬ টি নমুনা সংগ্রহ করা হয়েছে, যার মধ্যে ২৬ হাজার ৯২৩ টি নমুনার ফলাফল পাওয়া গেছে। গতকাল রবিবার পর্যন্ত ফেনীতে টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৬৭ হাজার ৫০৭ জন। আক্রান্তদের মধ্যে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১১৫৪ জন, যার মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ১০৮৫ জন। আর বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৯ জন।

এ দিনে ২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ১২৭ জন রোগী ভর্তি রয়েছে বলে জানান আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন ভূঁইয়া। অন্যদিকে গত ২৪ ঘন্টায় হাসপাতালে কোভিড-১৯ উপসর্গে আরও তিন ব্যক্তির মৃত্যু হয়েছে।