ফেনী শহরের জেল রোডে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাং ‘ঠিকানা গ্রুপ’র ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ সদস্যরা। গতকাল রবিবার (৪ জুলাই) রাত পৌনে ১১ টার দিকে জেল রোডে নাশকতার প্রস্তুতি নেবার সময় তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের উপ পরিচালক স্ক্রোয়াড্রন লিডার আব্দুল্লাহ আল জাবের ইমরান।

গ্রেফতারকৃতরা হল ফেনী পৌরসভার দক্ষিণ সহদেবপুরের এলাকার মৃত জাহাঙ্গীর আলমের ছেলে আব্দুল্লাহ আল মামুন (২৫), একই এলাকার মোঃ বাহার মিয়ার ছেলে মোঃ বাবু (১৯) এবং বিরিঞ্চি এলাকার আবু বক্কর সিদ্দিকের ছেলে আবুল হোসেন শামীম (১৯), আব্দুল সোলেমানের ছেলে আব্দুল মান্না (১৯)।

র‌্যাব কর্মকর্তা জানান, দুই গ্রুপের আধিপত্য বিস্তারের নাশকতার প্রস্তুতির খবর পেয়ে ওই স্থানে অভিযান চালায় র‌্যাবের একটি দল। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ওই ৪ জন পালানোর চেষ্টা করলে ধাওয়া করে তাদের আটক করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদ করে ও তল্লাশী চালিয়ে ১টি ফোল্ডিং চাকু, ১ টি রামদা, ১ টি কিরিচ এবং ১৮ পুরিয়া গাঁজা উদ্ধার করা হয়।

আব্দুল্লাহ আল জাবের ইমরান জানান, গ্রেফতারকৃত কিশোর গ্যাং ঠিকানা গ্রুপের সদস্য। এই গ্রুপ এবং কালু গ্রুপ নামে আরও একটি কিশোর গ্যাংয়ের সদস্যরা দীর্ঘদিন রেললাইন এবং ফেনী রেল স্টেশন এলাকায় ত্রাস সৃষ্টি করে আসছে। গত মাসেও এদের দুই গ্রুপের সংঘর্ষ হয় এবং এ ব্যাপারে ফেনী মডেল থানায় একটি মামলাও হয়েছে। ঠিকানা গ্রুপের লিডার হচ্ছে মামুন এবং বাবু ছিনতাই এর সাথে জড়িত। গ্রেফতারকৃতদের প্রত্যেকের নামেই একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।