২ ডিসেম্বর, ২০১৯ ।। সাইফুল ইসলাম মুন্সী, মিলান, ইতালি ।।

ইতালিতে ইউরোপ প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের সংগঠন ‘অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব (আয়েবাপিসি)’র কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সময় শনিবার ইতালির মিলানের একটি হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

দুইপর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকান্ড এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। সভার শুরুতে সংগঠনের সভাপতির পিতৃবিয়োগে শোক প্রস্তাবের মাধ্যমে একমিনিট নিরবতা পালন ও দোয়া ও মোনাজাত করা হয়।

সভায় উপস্থিত ছিলেন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ, সহ-সভাপতি মাহাবুব সুয়েদ, সহ-সভাপতি রোমের আখি শিমা কায়সার, সাধারণ সম্পাদক জমির হোসেনে, যুগ্ম সাধারণ সম্পাদক জহুর উল হক, যুগ্ম সাধারণ সম্পাদক কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মোঃ রাসেল আহম্মেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাহিদ কায়সার, সমন্বয়ক নাজমুল হোসাইন, সদস্য সাইফুল ইসলাম মুন্সী, মুরাদ শেখ ও হেদায়েত হোসেন রুবেল।

দ্বিতীয় পর্বে স্থানীয় কমিউনিটি ব্যাক্তিবর্গদের সাথে প্রবাসীদের বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করা হয়।

সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা শরিফ আল মমিন, ডেনমার্ক প্রবাসী তরুণ উদ্যোক্তা ও সফল ব্যবসায়ী আহসান উজ্জামান ও পর্তুগাল প্রবাসী তরুণ উদ্যোক্তা ও সফল ব্যবসায়ী মোহাম্মদ সম্রাট, বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলম, মিলান আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামিল আহমেদ, ঢাকা সমিতির সহ-সভাপতি চঞ্চল রহমান, নেক মানি একচেঞ্জ কোম্পানির ম্যানেজার আব্দুল মোমিন, বাংলা প্রেসক্লাব মিলান’র সভাপতি এ কে রুহুল সান।

এছাড়াও কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ফেনী জেলা সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম শ্রাবন, সাংগঠনিক সম্পাদক এনামুল হক রিমন,বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের সহ সভাপতি ফয়সল খান,কমিউনিটি নেতা লিয়াকত হোসেন, নবীগঞ্জ ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন সহ মিলানের রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে মিলান কমিউনিটির উদীয়মান কমিউনিটি নেতা বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আফসার বাবুল, ডেনমার্কের তরুণ ব্যবসায়ী আহসান উজ্জামান, পর্তুগালের তরুন ব্যবসায়ী মো: সম্রাট কে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। এছাড়াও আগামী মে মাসে পর্তুগালের লিসবনে ত্রি-বার্ষিক সভা অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।