মানবতার কাজে ঐক্যের সাথে, দেশে প্রবাসে সবার পাশে’ এ প্রতিপাদ্যে আত্মপ্রকাশ করেছে ‘ফেনী সোসাইটি ইন কোরিয়া’ নামক একটি সামাজিক সংগঠন। কোরিয়া অবস্থানরত ফেনীর কয়েকজন প্রবাসী একত্রিত হয়ে সামাজিক এ সংগঠন তৈরী করেছেন। সংগঠনের অভিষেক কমিটির সভাপতি হিসেবে মোহাম্মদ মামুন ও সাধারণ সম্পাদক হিসেবে আবদুল হালিম সোহাগকে নির্বাচিত করা হয়েছে। গত শনিবার (২২ মে) দক্ষিণ কোরিয়ার পিওনটেক এলাকায় একটি অভিজাত রেস্তোরাঁয় আনুষ্ঠানিকভাবে এক বছর মেয়াদি ১৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি সাঈদ মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ, সাংগঠনিক সম্পাদক কাউসার হামিদ চৌধুরী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম তৌহিদ, অর্থ সম্পাদক মনছুর আজাদ, যুগ্ম সম্পাদক দিদারুল ইসলাম চৌধুরী, দপ্তর সম্পাদক জীবন চৌধুরী, যুগ্ম সম্পাদক আজিজুল হক রাজিব, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোহাম্মদ বাদল, যুগ্ম সম্পাদক সাঈদ উদ্দিন চৌধুরী, শিক্ষা তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রাকিব চৌধুরী, যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাজ্জাদ হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক আবদুর রহিম মানিক, যুগ্ম সম্পাদক আকরাম হোসেন, ক্রীড়া বিষয়ক সম্পাদক মশিউর রহমান, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সুমন ইসলাম।

উপদেষ্টা মণ্ডলীর সদস্যরা হিসেবে রয়েছেন আমরুল হাছান, ছাইফ উদ্দিন শিপন, নুরুল আলম পাটোয়ারী ও ফারুক চৌধুরী।

কমিটির সভাপতি মোহাম্মদ মামুন বলেন, এটি সম্পূর্ণ অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও একটি সামাজিক সংগঠন। করোনা সংকট চলাকালে ও সংকট পরবর্তী সময়ে অসহায়, ক্ষতিগ্রস্ত ও দুস্থ মানুষকে প্রয়োজনীয় সহায়তা দিতে ও মাতৃভূমির মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমাদের এই সামাজিক সংগঠন। দেশ ও প্রবাসে মানুষের প্রতি ভালোবাসা এবং সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে আমাদের এই প্রচেষ্টা।

সংগঠনের সাধারণ সম্পাদক আবদুল হালিম সোহাগ বলেন, কোরিয়াতে দেশের ভাবমূর্তি উজ্জ্বলের জন্য ঐতিহ্য, সংস্কৃতি, ইতিহাস তুলে ধরার পাশাপাশি আমাদের প্রবাসীদের মাঝে একে অপরের সঙ্গে একটি সুসম্পর্ক গড়ে তোলা এবং প্রবাসীদের সঙ্গে নিয়ে সময়োপযোগী ও কল্যাণকর কর্মসূচি বাস্তবায়ন করাই সংগঠনের মূল লক্ষ্য। শুধু সামাজিক উন্নয়নমূলক, সাংস্কৃতিক ও স্বেচ্ছায় অসহায় মানুষের পাশে থাকবে এ সংগঠন।