ফেনীর ধর্মপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৮ পরিবারের ঘর নির্মাণে টিন ও নগদ অর্থ দিয়ে সহায়তা করেছে কোরিয়ায় অবস্থানরত প্রবাসীদের সংগঠন ফেনী সোসাইটি ইন কোরিয়া। গতকাল সোমবার (৩১ মে) সকালে ফেনী সোসাইটি ইন কোরিয়ার নবনির্বাচিত সভাপতি মোহাম্মদ মামুনের পক্ষে রুবেল ও সাইফুল ইসলাম ৮ পরিবারের কাছে ২৪ বান টিন হস্তান্তর করেন৷

ফেনী সোসাইটি ইন কোরিয়া’র সভাপতি মোহাম্মদ মামুন বলেন, দেশের অসহায় ও দুস্থদের প্রয়োজনীয় সহায়তায় দেবার লক্ষ্যে কোরিয়ায় অবস্থানরত ফেনীর সন্তানদের নিয়ে ফেনী সোসাইটি ইন কোরিয়া' নামে একটি সামাজিক সংগঠন তৈরী করেছি। সংগঠনের পক্ষ থেকে ধর্মপুরের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৮ পরিবারকে ২৪ বান টিন সহায়তা দেয়া হয়েছে যার মূল্য প্রায় দেড় লাখ টাকা। এছাড়া অগ্নিকাণ্ডের পরপর ক্ষতিগ্রস্তদের মাঝে ২৪ হাজার ৫০০ টাকা নগদ বিতরণ করা হয়েছিল।

সাধারণ সম্পাদক আবদুল হালিম সোহাগ বলেন, কোরিয়াতে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য ঐতিহ্য, সংস্কৃতি, ইতিহাস তুলে ধরার পাশাপাশি আমাদের প্রবাসীদের মাঝে একে-অপরের সঙ্গে একটি সুসম্পর্ক গড়ে তোলা এবং প্রবাসীদের সঙ্গে নিয়ে সময়োপযোগী ও কল্যাণকর কর্মসূচি নিয়ে বাস্তবায়ন করাই হলো আমাদের মূল লক্ষ্য। দেশের  অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে সমন্বিতভাবে প্রবাসীদের সম্পৃক্ত করার উদ্দেশ্যে কাজ করছি আমরা। আমাদের বিশ্বাস কোরিয়ায় অবস্থানরত ফেনীর মানুষদের একটি ঐতিহাসিক প্লাটফর্ম হবে আমাদের এ সংগঠনটি৷ 

টিন সহায়তা হস্তান্তরে উপস্থিত রুবেল জানান, ধর্মপুরে অগ্নিকাণ্ডের পর কোরিয়া প্রবাসী জেঠাতো ভাই মামুন ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতার কথা বলেন। মামুন তাদের সংগঠনের মাধ্যমে টাকা কালেকশন করেন। পরিবারগুলোর ঘরের প্রয়োজনের কথা মাথায় রেখে ঘর নির্মাণের জন্য টিন বিতরণ করার সিদ্ধান্ত নেয়া হয়। সে অনুযায়ী আজ প্রত্যেক পরিবারকে ৩ বান করে ৮ পরিবারকে মোট ২৪ বান টিন প্রদান করা হয়।

টিন সহায়তা পেয়ে আপ্লুত মোঃ মানিক বলেন, আগুনে সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়েছিলাম। ভাবতেও পারিনি মাথা গোঁজার ঠাঁই করতে পারবো।

স্থানীয় বটতলা জামে মসজিদের কোষাধ্যক্ষ কাজী ইউসুফ বলেন, প্রবাসীদের এমন উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। তাদের এমন কর্মে আবারও প্রতীয়মান হয়েছে মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।