মুজিববর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে জেলা তথ্য অফিস আয়োজিত অনলাইন চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। আজ মঙ্গলবার (২৫ মে) সকালে নিজ কার্যালয়ে বিজয়ী ৯ শিক্ষার্থীরা মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন জেলা তথ্য অফিসার রেজাউল রাব্বী মনির।

জেলা তথ্য অফিস সূত্র জানায়, ক, খ ও গ- এই তিনটি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের পুরস্কার প্রদান করা হয়। ক গ্রুপে শিশু শ্রেণী থেকে তৃতীয় শ্রেণীর শিক্ষার্থীরা অংশ নেয়। তাদের বিষয় ছিল উন্মুক্ত। খ গ্রুপে চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণী এবং গ গ্রুপে সপ্তম থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীরা অংশ নেয়। খ গ্রুপের প্রতিযোগিতার বিষয় ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং গ গ্রুপের বিষয় ছিল ৭ মার্চের ভাষণ। সম্পূর্ণ প্রতিযোগিতা অনলাইনে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রতিযোগিতার তাদের আঁকা চিত্রকর্ম জেলা তথ্য অফিসের ইমেইলে প্রেরণ করে। সেখানে যাচাই বাছাই করে ৯ জনকে বিজয়ী হিসেবে বাছাই করেন বিচারকরা।

পুরস্কার বিতরণকালে জেলা তথ্য কর্মকর্তা অভিভাবকদের সন্তানদের এ ধরনের সৃজনশীল কাজে আরো বেশী সম্পৃক্ত করার জন্য আহবান জানান। পাঠ্যপুস্তকের মধ্যেই ছেলে-মেয়েদের আবদ্ধ না রেখে বিভিন্ন বিষয়ে পারদর্শী হতে অনুশীলনের উপর গুরুত্বারোপ করেন তিনি।