মামলার তদন্তভার পাবার ৩ দিনের মধ্যে ফেনীতে অপহৃত এক কলেজ ছাত্রীকে উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি) সদস্যরা। এতে জড়িত থাকায় হাছান পিয়াস (২৫) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পিয়াস ফেনী শহরের বিরিঞ্চির হাজী আফজলের রহমান সড়কের বড় বাড়ির মো: আজাদের ছেলে। আজ সোমবার (১৭ মে) সকাল ১০টার দিকে রাজধানীর মিরপুরে বিশেষ অভিযান পরিচালনা করে ১০ নম্বর এলাকা হতে পিয়াসকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ডিবির ওসি এএনএম নুরুজ্জামান।

ডিবির কর্মকর্তা জানান, গত ১৫ মার্চ শহরের ট্রাংক রোডের সরকারি বালিকা বিদ্যালয়ের সামনে থেকে ফেনী সরকারি কলেজের এক ছাত্রীকে অপহরণ করে তুলে নিয়ে যায় পিয়াসসহ সহযোগিরা। এ ঘটনায় ওই কলেজ ছাত্রীর মা বাদী হয়ে গত ১৮ই পিয়াসহ ৬ জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে থানায় মামলা দায়ের করেন। গত বৃহস্পতিবার (১৩ মে) পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী মামলাটির তদন্তের জন্য ডিবিকে নির্দেশ দেন। দায়িত্বপ্রাপ্ত হয়ে ডিবির এসআই মিজানুর রহমান এর তদন্তে নামেন। তথ্য প্রযুক্তি ব্যবহার করে দায়িত্ব পাবার ৩ দিনের মধ্যে আজ সোমবার সকালে পিয়াসকে গ্রেফতার করা হয় ও অপহৃতাকে উদ্ধার করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৫ মার্চ সকালে শহরের ডাক্তার পাড়ায় এক শিক্ষকের কাছে প্রাইভেট পড়তে ওই কলেজ ছাত্রী। প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় ওইদিন পূর্ব পরিকল্পিতভাবে তাকে জোরপূর্বক একটি প্রাইভেটকারে করে অজ্ঞাত স্থানে নিয়ে যায় পিয়াসসহ তার সহযোগিরা। সে থেকে ওই কলেজ ছাত্রীর পরিবার নানাভাবে পিয়াস ও তার আত্মীয় স্বজনের সাথে যোগাযোগ করলে তারা বিষয়টি স্বীকার করলেও মেয়ের সন্ধান দেয় নি। পরে মেয়েকে খোঁজাখুঁজি করে না পেয়ে থানায় অভিযোগ করেন তারা। 

ডিবির ওসি জানান, ভিকটিমের জবানবন্দী ও মেডিকেল পরীক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।