গ্রীষ্মের সুতীব্র দহনে পুড়ছে জনজীবন। বৃষ্টির জন্য অধীর প্রতীক্ষায় কাটছে সকলের। কিন্তু বৃষ্টির দেখা নেই। তাই মহান আল্লাহর রহমত চেয়ে বৃষ্টি কামনায় সকাতরে প্রার্থনা করেছেন ফেনী সদরের ফাজিলপুর ইউনিয়নে দুই রাকাত বিশেষ নামাজ আদায় করেছেন মুসুল্লীরা।

আজ শনিবার (১ মে) সকাল পৌনে ১০টার দিকে ইউনিয়নের ফাজিলপুর ডব্লিউ বি কাদরী উচ্চ বিদ্যালয় মাঠে জামাতে দুই রাকাত বিশেষ নামাজ আদায় করা হয়। নামাযে সমাজের বিভিন্ন স্তরের প্রায় দেড় হাজার ধর্মপ্রাণ মুসলমান এতে শরীক হন। নামাজে ইমামতি করেন সোনাগাজী ওলামা বাজার দারুল উলুম হোসাইননিয়া মাদ্রাসার শাাইখুল হাদিস ও মহাপরিচালক আল্লামা নুরুল ইসলাম আদিব। নামাজের পর খুৎবা পাঠ করে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন তিনি। মোনাজাতে আল্লাহর কাছে ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য কাঁদেন মুসুল্লীরা।

নামাজ শেষে ইমাম নুরুল ইসলাম বলেন, সর্বোচ্চ পাপের কারণে আল্লাহ তায়ালা মানুষের ওপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। ফলে মানুষ, জীবজন্তু, পশুপাখি অনাবৃষ্টি ও অতি খরায় ভুগছে। তাই এ অবস্থা থেকে উত্তরণের জন্য বৃষ্টির আশায় আমরা মহান আল্লাহপাকের দরবারে মাফ চেয়ে কান্নাকাটি করে নামাজ আদায় করেছি। বৃষ্টির জন্য প্রতিদিন সবাই ইস্তেগপার করার জন্য আহবান করেন ।

স্থানীয় ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপন জানান, তীব্র দাবদাহে নাভিশ্বাস ফেলছে সাধারণ মানুষ। এক ফোঁটা বৃষ্টির আশায় প্রহর গুনছে পশুপাখিরাও। তবে বৃষ্টিতো হচ্ছেই না, উল্টো প্রতিদিন তাপমাত্রা বেড়েই চলেছে। এমতাবস্থায় স্থানীয়দের সহযোগিতায় বৃষ্টির জন্য জামাতে দুই রাকাত ‘ইসতিসকার নামাজ’ আদায়ের আয়োজন করা হয়।