১ ডিসেম্বর ২০১৯ ।। ফেনী ডেস্ক ।।


সারাদেশে সরকারি হাইস্কুলে ভর্তির আবেদন কার্যক্রম আজ রবিবার (১ ডিসেম্বর) হতে শুরু হয়েছে। ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় এবং ফেনী সরকারি বালিকা বিদ্যালয়ে ভর্তিচ্ছুরা আগামী ১ ডিসেম্বর হতে ১৪ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে। ভর্তি পরীক্ষার ফরমের মূল্য ১৭০ টাকা। একইভাবে অনলাইনে ভর্তি ফি জমা ও প্রবেশপত্র আগামী ১ ডিসেম্বর রাত ১২টা হতে ১৫ ডিসেম্বর পর্যন্ত সংগ্রহ করা যাবে। ভর্তি পরীক্ষা আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।


ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত নাথ জানান, ২০ ডিসেম্বর সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত ৩য় শ্রেণি ভর্তিচ্ছুদের ৫০ নম্বরের মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন ৬ষ্ঠ শ্রেণির ভর্তিচ্ছুদের সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ১০০ নম্বরের মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হবে।


তিনি জানান, ২০২০ সালে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ৩য় শ্রেণিতে প্রাতঃ ও দিবা শাখায় ১৬০ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে। একইভাবে ৬ষ্ঠ শ্রেণিতে ১৩১ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবে।


ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনে আরা বেগম স্বাক্ষরিত এক ভর্তি বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২০ শিক্ষাবর্ষে ৬ষ্ঠ শ্রেণিতে প্রাতঃ ও দিবা শাখায় মোট ৩২০ ছাত্র ভর্তি করা হবে। ২০ ডিসেম্বর সকাল ১০ টা থেকে ১২টা পর্যন্ত দুই ঘন্টা ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।


আবেদন কার্যক্রম পরিচালিত হবে টেলিটকের মাধ্যমে। এজন্য টেলিটকের gsa.teletalk.com.bd  শীর্ষক ওয়েবসাইটে যেতে হবে। ভর্তি সংক্রান্ত সব তথ্য মাউশি (www.dshe.gov.bd) এবং টেলিটকের ওপরে উল্লিখিত ভর্তির ওয়েবসাইটে পাওয়া যাবে।