গতকাল শনিবার (১৫ এপিল) বিকালে দোকান বন্ধ করে বাসায় ফিরছিলেন ফেনী বড় বাজারের প্রত্যয় এন্টারপ্রাইজের ব্যবসায়ী আলাউদ্দিন খোন্দকার জুয়েল। সঙ্গে মোটরসাইকেলের পিছনে দুটো পলিথিন ব্যাগের ভেতরে রাখা ছিল ৬ লাখ ১ হাজার ৫০০ টাকা। পথিমধ্যে শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের জহিরিয়া মসজিদ থেকে এসি মার্কেট অংশে টাকাগুলো মোটরসাইকেল হতে পড়ে যায়। এ ঘটনা পুলিশকে অবহিত করার সাথে সাথে হারিয়ে যাওয়ার ১২ ঘন্টার মধ্যে ৬ লাখ টাকা উদ্ধার করে মালিককে ফিরিয়ে দিয়েছে ফেনী মডেল থানা পুলিশ। আজ শুক্রবার (১৬ এপ্রিল) সকালে উদ্ধারকৃত টাকা ব্যবসায়ীর হাতে তুলে দেয়া হয়।

এর আগে গতকাল বিকালে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে ফেনী মডেল থানায় সাধারণ ডায়রি করেন সেই ব্যবসায়ী।

এ বিষয়ে ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন জানান, সাধারণ ডায়েরির পরপরই ফেনী শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সুদ্বীপ রায় ও উপপরিদর্শক মেঃ মশিউর রহমানসহ পুলিশের একটি দল ঘটনার তদন্তে নামেন।

ফেনী শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সুদ্বীপ রায় জানান, ঘটনাস্থলের আশেপাশের কয়েকটি দোকান ও জেলা পুলিশ কন্ট্রোল রমের সি সি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে করে দেখা যায়, একজন ব্যক্তি টাকার ব্যাগটি তুলে নিয়েছেন। তথ্য প্রযুক্তির সহায়তায় সেই ব্যক্তিকে শনাক্ত করে হারানো টাকা উদ্ধারে গতকাল রাতেই ধর্মপুর ইউনিয়নের জোয়াড় কাছাড় যাই আমরা। ওই গ্রামের মোঃ বেলাল হোসেন নামীয় এক ব্যক্তি টাকাগুলো তুলে নিয়েছিলেন। তার কাছ থেকে টাকাগুলো উদ্ধার করা হয়। মোঃ বেলাল হোসেন টাকার ব্যাগটি পাওয়ার এর মালিককে খুঁজছিলেন এবং পুলিশকে জানানোর জন্য প্রস্তুতিও নিচ্ছিলেন জানান সুদ্বীপ রায়। এর আগে শহর পুলিশ ফাঁড়ি সদস্যরা তার কাছে পৌঁছে যায়।

আজ শুক্রবার ( ১৬ এপ্রিল) সকালে টাকাগুলো আলাউদ্দিন খোন্দকার জুয়েলের হাতে তুলে দেন পুলিশ সদস্যরা। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান, ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন, পরিদর্শক (তদন্ত) মো: ওমর হায়দার, পরিদর্শক সুদ্বীপ রায়সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।