বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ফেনী জেলা সভাপতি ও জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা: সাহেদুল ইসলাম কাওসার করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন। গতকাল সোমবার (৫ এপ্রিল) রাতে তিনি নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দেয়া এক স্ট্যাটাসে বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, গত রবিবার সন্ধ্যা থেকে শারীরিক অসুস্থতা অনুভব করলে করোনা পরীক্ষার জন্য নমুনা পরীক্ষা করান ডা: কাওসার। সোমবার রাতে প্রাপ্ত প্রতিবেদনে তার নমুনার পরীক্ষার প্রতিবেদন পজিটিভ আসে। বর্তমানে ঢাকায় নিজ বাসভবনে আইসোলেশনে রয়েছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

ডা: কাওসার জানান, গত বছর তার শরীরে করোনা উপসর্গ দেখা দিয়েছিল। সেবার নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ এলেও তার পরিবারের অন্যান্য সদস্যরা কোভিড-১৯ পজিটিভ ছিলেন। তার সুস্থতার জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন তিনি।

উল্লেখ্য, ডাঃ সাহেদুল ইসলাম কাওসার ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের রেস্পিরেটরী মেডিসিনের অধ্যাপক। এছাড়াও তিনি আন্তর্জাতিক ২৯তম ওয়ার্ল্ড কংগ্রেসে আল্ট্রাসাউন্ড অব গাইনোলজীর উপর আন্তর্জাতিক ডিগ্রি অর্জন করেছেন। তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর ফেনী জেলা সভাপতি।

ফেনীতে স্বাস্থ্যসেবায় সাইকা হেলথ কেয়ার সেন্টার, কনসেপ্ট হাসপাতাল, কনসেপ্ট প্লাস, এসকর্ট ইমেজিং সেন্টার প্রতিষ্ঠা করেছেন ডা: কাওসার। এছাড়া ফুলগাজীর জগতপুরে তার পিতামাতার নামে আনোয়ার-সাজেদা হেলথ কেয়ার নামে একটি দাতব্য চিকিৎসা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন। সেখানে প্রতিদিন বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়।