ফেনীতে নানা আয়োজনে বিশ্ব যক্ষা দিবস পালিত হয়েছে। বুধবার (২৪ মার্চ) দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও র‌্যালি করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। গতকাল সকালে নিজ কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা: এসএসআর মাসুদ রানা।

বক্তব্যে ডা: মাসুদ রানা বলেন, যক্ষ্মা চিকিৎসায় আমাদের অনেক সাফল্য রয়েছে। এটি নির্মূলে সকলকে মাঠ পর্যায়ে কাজ করতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে উল্লেখ করে ভারপ্রাপ্ত সিভিল সার্জন বলেন, ফেনীতে করোনা সংক্রমণ আবার বাড়ছে। নিজেকে ও অন্যকে নিরাপদ রাখতে সচেতন রাখার পাশাপাশি স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

ফেনীর বেসরকারি হাসপাতাল মালিকদের উদ্দেশ্যে ডা: মাসুদ রানা বলেন, প্রাইভেট হাসপাতালগুলোতে করোনা সংক্রমণ এড়াতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সচেতনতা সৃষ্টিতে প্রচার-প্রচারণা করতে হবে।

এসময় জেলায় রেজিস্টেশনকৃত ব্যক্তিদের ভ্যাকসিন না নেয়া প্রসঙ্গে তিনি আরও বলেন, প্রতিষেধক গ্রহণের জন্য রেজিস্টেশনকৃত ১২ হাজার ব্যক্তি টিকা নেয়নি। যার জন্য আমাদের জবাবদিহিতার সম্মুখীন হতে হচ্ছে।

‘মুজিব বর্ষের অঙ্গীকার, যক্ষ্মামুক্ত বাংলাদেশ গড়ার’ প্রতিপাদ্যে আয়োজিত সংক্ষিপ্ত সভায় জেলা স্বাস্থ্য বিভাগ, ব্রাক, নাটাবসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা অংশ নেন। এসময় জেলা প্রাইভেট হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টার ওনার্স এসোসিয়েশনের সভাপতি হারুন উর রশিদ উপস্থিত ছিলেন। সভার আগে একটি র‌্যালির আয়োজন করা হয়।