জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ফেনীতে বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লীগ শুরু হয়েছে। বুধবার (১৭ মার্চ) দুপুরে বেলুন ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. ওয়াহিদুজজামান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আমাদের ভালো খেলোয়াড় তৈরি করতে কাজ করতে হবে। সবসময় খেলোয়াড়দের পৃষ্ঠপোষকতা করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার ও ক্রীড়া সংস্থার সহ সভাপতি খোন্দকার নূরুন্নবী বলেন, আজকের এ দিনটিকে সারা বছর, সারাজীবন মনে রাখতে চাই। এ দিনে বাংলাদেশকে একটি সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে নতুন করে শপথ নিতে হবে। খেলোয়াড়দের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, ভালো পারফরমেন্সের মাধ্যমে ফেনীর হয়ে আন্তর্জাতিক পর্যায়ে খেলে দেশের সুনাম বয়ে আনতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, আজকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে এমন আয়োজন বাড়তি আনন্দ যোগ করেছে।

বক্তব্যে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার বলেন, এ দিনটি আনন্দের দিন বলেই টুর্নামেন্ট উদ্বোধনের জন্য বেছে নেয়া হয়েছে।

শুভেচ্ছা বক্তব্যে টুর্নামেন্টের আহবায়ক ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেন, ফুটবল একটি ঐতিহ্যবাহী খেলা। এ খেলাকে বাঁচিয়ে রাখতে সকলকে এগিয়ে আসতে হবে।

সভাপতির বক্তব্যে ফুটবল এসোসিয়েশনের সভাপতি মামুনুর রশিদ মিলন টুর্নামেন্ট শেষ করা পর্যন্ত সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। বক্তব্যের শেষে অতিথিরা খেলোয়াড়দের সাথে পরিচিত হয়। এর আগে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে কেক কাটা হয়।
জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ডালিমের পরিচালনায় অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: গোলাম জাকারিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আতোয়ার রহমান, পৌর কাউন্সিলর ও জেলা ক্রীড়া সংস্থার বিভিন্ন সদস্যরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী খেলায় দাগনভূঞা স্পোর্টিং ক্লাবকে ৪-১ গোলে হারিয়ে জয়ের সূচনা করেছে রামপুর বয়েজ ক্লাব। খেলার ২১ ও ২৭ মিনিটে ১ম ও ২য় গোল করে রামপুর বয়েজ ক্লাবের মায়নুল করিম। খেলার ৪৩ মিনিটে মেহেদী এবং ৪৭ মিনিটে রেদোয়ান অপর দুটি গোল করে রামপুর বয়েজ ক্লাবকে এগিয়ে নিয়ে যায়। দ্বিতীয়ার্ধে খেলার ৬০ মিনিটের মাথায় দাগনভূঞা স্পোর্টিং ক্লাবের রেদোয়ান ১টি গোল পরিশোধ করে দলকে কিছুটা এগিয়ে নেয়। এরপর আর কোন দলই গোলের দেখা পায় নি।

বঙ্গবন্ধুর প্রথম বিভাগ ফুটবল লীগে জেলার ১১টি দল অংশগ্রহণ করছে। আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) লীগের দ্বিতীয় দিনের খেলায় বিকাল ৩ টায় একই মাঠে লিভারপুল ক্লাব ফুটবল দল ও উত্তরণ সংসদ ফুটবল দল মোকাবেলা করবে।