ছাগলনাইয়ায় আশ্রয়ণ প্রকল্পের ঘর ও ভাতা কার্ড নিয়ে প্রতারণার বিষয়ে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী চার বৃদ্ধা। গতকাল মঙ্গলবার (৯ মার্চ) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহেরের কাছে লিখিত অভিযোগপত্রটি তুলে দেন তারা।

অভিযোগকারীরা হলেন, ছাগলনাইয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড মটুয়া গ্রামের মোঃ হানিফের স্ত্রী মাফিয়া খাতুন (৬৫), মোঃ হাবিবুল্লার স্ত্রী আছিয়া খাতুন (৬৫), মৃত রমজান আলীর স্ত্রী জোহরা খাতুন (৭০), মোঃ আবুল বশরের স্ত্রী জোহরা খাতুন (৬৫)।

অভিযোগে উল্লেখ করা হয়, আমরা চারজন অসহায় পরিবারের সদস্য। পরিবারের আয় রেজগারের কেউ নেই। আমাদের অসহায়ত্বের সুযোগ নিয়ে বিগত এক বছর আগে আশ্রয়ণ প্রকল্পের ঘর ও বয়স্ক ভাতার বই করে দেবে বলে স্থানীয় পৌর কাউন্সিলর জাহাঙ্গীর আলম ভুঁইয়াকে দেবার জন্য মটুয়া গ্রামের আবু তাহেরের স্ত্রী জোহরা বেগম (৩৭) যথাক্রমে ৫ হাজার ২ শ, ৩ হাজার, ২০ হাজার ও ৫ হাজার টাকা করে নিয়ে যায়। টাকা নিয়েও ঘর কিংবা ভাতার কার্ড প্রদান না করে বিভিন্নভাবে হয়রানি করছে জোহরা।

এমন প্রতারণার প্রতিকার চেয়ে ঘটনার সাথে জড়িতদের ডেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে ইউএনও’র কাছে আবেদন করেন ভুক্তভোগীরা।

এসময় প্রতারণার বিরুদ্ধে কথা বলাতে জোহরার লোকজন তাদের মারধর ও প্রাণনাশের হুমকি দিচ্ছে বলেও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মৌখিক অভিযোগ করেন।

লিখিত অভিযোগ পাবার সত্যতা নিশ্চিত করে ইউএনও সাজিয়া তাহের বলেন, কাউন্সিলর জাহাঙ্গীর আলম ভুঁইয়া ও জোহরা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য আমার অফিসে আসতে নোটিশ প্রদান করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ি অভিযোগের সত্যতা পেলে জড়িতের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।