ছাগলনাইয়ায় ৭ মার্চ ঐতিহাসিক জাতীয় দিবসে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। রবিবার (৭ মার্চ) সকালে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী-১ আসনের সাংসদ ও জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহেরের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা মোমেনা আক্তারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পৌর মেয়র এম মোস্তফা, সহকারী কমিশনার (ভূমি) হোমায়রা ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জোলেখা শিল্পী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মেজবাহ উদ্দিন আহমেদ।

সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন মজুমদার, উপজেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই মেম্বার, পাঠাননগর ইউপি চেয়ারম্যান রফিকুল হায়দার চৌধুরী জুয়েল, ছাগলনাইয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ শেখ কামাল।
আরও উপস্থিত ছিলেন বিআরডিবির চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব, উপজেলা জাসদের সাধারন সম্পাদক রেজাউল করিম সোহাগ, মাহামায়া ইউপি চেয়ারম্যান গরীব শাহ মোহাম্মদ হোসেন প্রমূখ।

সভার আগে উপজেলা পরিষদ কমপ্লেক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অনুষ্ঠান শেষে ৭ মার্চ এর ভাষণের উপর উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বিকেলে ছাগলনাইয়া থানার আয়োজনে ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন করা হয়। শেষে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।