ভয় ভীতি ও আতঙ্কিত না হয়ে সবাইকে করোনা প্রতিষেধক নেবার পরামর্শ দিয়েছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। গতকাল সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা উন্নয়ন ও সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আমাদের সিভিল সার্জনসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা টিকা নিয়েছেন। কারো কোন ধরনের পার্শ¦প্রতিক্রিয়া হয়নি। আতঙ্কিত না হয়ে টিকা গ্রহণের উপযুক্ত সকলে টিকা গ্রহণ করবেন।

এ প্রসঙ্গে সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন দৈনিক ফেনীকে বলেন, দেশে প্রায় ৩০ লাখ মানুষ ইতোমধ্যে টিকা নিয়েছেন। এতে বড় কোন ধরণের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। তিনি বলেন, সকলে টিকা নিতে উদ্বুদ্ধ হলে আমরা দ্রুতই করোনা মুক্ত হতে পারব।

তিনি আরও জানান, গতকাল পর্যন্ত ফেনীতে টিকা গ্রহীতাদের কারও বড় ধরনের কোন শারীরিক প্রতিক্রিয়া দেখা যায় নি। তাদের সকলে সুস্থ রয়েছেন। অনেকে টিকা নিতে এসে মানসিকভাবে ভীত হচ্ছেন। এ নিয়ে শংকার কোন কারণ নেই।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী, গতকাল সোমবার (২২ ফেব্রুয়ারি) পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩০৯জন। আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৪৫ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ১৬জন। গত ১৩ দিনে করোনা প্রতিষেধক নিয়েছেন ২৮ হাজার ৭৩১ জন। প্রথম পর্যায়ে জেলায় ২৪ হাজার ব্যক্তিকে টিকা দেবার কথা থাকলেও নতুন সিদ্ধান্ত অনুযায়ী সেই সংখ্যা দ্বিগুণ করা হয়েছে।

সভায় করোনা টিকা প্রসঙ্গ ছাড়াও অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতি, দাগনভূঞা উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কার্যালয় স্থাপন, অবৈধ খাল দখলদার উচ্ছেদসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।


সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম জাকারিয়াসহ ফেনীর ৬ উপজেলার নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসনের কর্মকর্তা ও সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।