নির্বাচনে বিজয়ী হলে ধর্মীয় ও নৈতিক মূল্যবোধ সৃষ্টিসহ ফেনীকে আন্তর্জাতিক মানসম্পন্ন শান্তির শহর হিসেবে সুপ্রতিষ্ঠিত করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব গোলামুর রহমান আজম। আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকালে শহরের গুদাম কোয়ার্টার সংলগ্ন নিজের নির্বাচনী অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে আলহাজ্ব গোলামুর রহমান আজম নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

ইশতেহারে দুর্নীতি, অপব্যয় ও অপচয় রোধ করে নাগরিক সেবা বৃদ্ধির মাধ্যমে পৌরসভার টাকা সাশ্রয় করে জনগণের সেবা ও সেবার মান বৃদ্ধি এবং আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তোলার কথা ব্যক্ত করেন গোলামুর রহমান আজম।

এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন ফেনী জেলার সভাপতি প্রিন্সিপাল মাওলানা নরুল করিম, সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা একরামুল হক ভুঁঞা, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মীর আহমেদ মিরু ও মুফতি আব্দুর রহমান ফরহাদ প্রমুখ।
যা রয়েছে হাতপাখার ১৮ দফা ইশতেহারে

শুধু দুর্নীতি দমন নয়, দুর্নীতি মূলোৎপাটন কর্মসূচি গ্রহন করা। মাদক,সন্ত্রাস, চাঁদাবাজ মুক্ত নিরাপদ পৌরসভা গঠন। ভেজাল মুক্ত খাদ্যে তদারকি ও ইনসাফপূর্ন বাজার নিয়ন্ত্রণ। পৌর উন্নয়নে বিশেষজ্ঞ কমিটি গঠন করা। যানজট নিরসনে বিশেষ ব্যবস্থা। শ্রমের মর্যাদা ও শ্রমিকের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করা। রিক্সা,ভ্যান, ঠেলাগাড়ীর নিবন্ধন ফি মওকুফ করা, ইজি বাইক লাইসেন্স ফি অর্ধেক করণ। বাসা ভাড়া সহনশীলাবস্থায় আনায়নের জন্য হোল্ডিং ট্যাক্স ৪০ শতাংশ কমানো। হতদরিদ্রদের পৌরকর মওকুফ, বৈষম্যমূলক পৌরকর বাতিল করে যুক্তিসঙ্গত মাত্রায় ধার্য করা। হকারদের পুর্নবাসনের জন্য স্থায়ী বরাদ্দ ও ছিন্নমূল ও ভ্রাম্যমাণ হকারদের পরিচয়পত্র প্রদান। পথিক এবং ভ্রাম্যমাণ মানুষের জন্য শহরের বিশেষ পয়েন্টে ৩০ টি স্যানিটারি টয়লেট নির্মাণ করা, ফুটপাতবিহীন রাস্তার ফুটপাত তৈরী। পৌর এলাকার সকল মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের জন্য সাধ্যনুযায়ী নগদ অর্থ ও খাদ্যে সহায়তা প্রদান। ক্ষুদে টোকাইদের ঠিকানাবিহীন জীবন থেকে ফিরিয়ে আনতে পূর্নবাসনব কেন্দ্র নির্মাণ। মশা নিধন,জলাবদ্ধতা দুরিকরণ, সুপরিকল্পিত বর্জ্য ব্যবস্থাপনা, পরিচ্ছন্ন ও দুর্গন্ধমুক্ত পৌরসভা বির্নিমানে উদ্যোগ গ্রহণ। সংখ্যালঘুদের সার্বিক অধিকার নিশ্চিতকরণ। পৌরসভার গুরুত্বপূর্ণ পয়েন্টে নাগরিকদের জন্যে অভিযোগ ও পরামর্শ বক্স স্থাপন করা এবং তাদের বিভিন্নমুখী অভিযোগ ও পরামর্শের ভিত্তিতে পৌরসভাকে সার্বিকভাবে সুন্দর করে গড়ে তোলা। গুদাম কোয়ার্টার রেলক্রসিংয়ে রেলওয়ে ওভারপাস নির্মাণ। মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও কিশোর গ্যাং নির্মূলে সর্বদা জিরো টলারেন্স নীতি গ্রহণ।