ফেনী সদরের শর্শদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জানে আলম ভূঞাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। চিঠির সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবুজাফর রিপন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু শর্শদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জানে আলম ভূঞার বিরুদ্ধে ফেনী জেলার গ্রাম পুলিশদের পোষাক ও সরঞ্জামাদি সরবরাহের নিমিত্তে ধার্যকৃত তারিখে দরপত্র জমা দেয়ার নির্ধারিত সময়ে একজন দরপত্রদাতাকে অপহরণ ও মারধরের ঘটনায় ফেনী মডেল থানায় মামলা রুজু হওয়ায় জনস্বার্থে তার দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।

সেহেতু জানে আলম ভূঞা কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী তাকে তার স্বীয় পদ হতে সাময়িক বহিষ্কার করা হলো বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারী করা হলো এবং অবিলম্বে তা কার্যকর হবে।

উল্লেখ্য, এ ঘটনায় গত বছরের ২৭ ডিসেম্বর ভুক্তভোগী ঠিকাদার টাঙ্গাইলের খলিলুর রহমান (৪৭) ফেনী মডেল থানায় ৫ জনের নামোল্লেখে ও ৩ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা করেন। মামলার ৫ নম্বর আসামী হিসেবে গত ৩১ ডিসেম্বর ইউপি চেয়ারম্যান জানে আলম ভূঞাকে গ্রেফতার করে পুলিশ। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।