আসন্ন পৌর নির্বাচনে ফেনীর ৪টি পৌরসভার কাউন্সিলর পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করতে দলীয় মনোনয়ন পেতে আবেদন ফরম কেনার হিড়িক পড়েছে। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) পৌর নির্বাচনে কাউন্সিলর পদে আওয়ামী লীগের আবেদন ফরম বিক্রির প্রথম দিনেই ৩০১জন প্রার্থী সংগ্রহ করেছেন ।

জেলা আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সদস্য সচিব একে শহীদ খোন্দকার জানান, ফেনী পৌরসভার ১৮টি ওয়ার্ডের বেশিরভাগ বর্তমান কাউন্সিলররা মনোনয়ন সংগ্রহ করেছেন। এছাড়াও বেশীরভাগ ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ যুবলীগের অনেক নেতাকর্মী আবেদন সংগ্রহ করেছেন।

শহীদ খোন্দকার জানান, ফেনী, সোনাগাজী, পরশুরাম ও ছাগলনাইয়া- এ ৪টি পৌরসভায় ৪৫টি কাউন্সিলর পদ ও ১৫টি মহিলা কাউন্সিলর পদ রয়েছে। এর মধ্যে ফেনী পৌরসভার ১৮টি ওয়ার্ডের জন্য ১২২ জন ও ৬ টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯ জন প্রার্থী আবেদন কিনেছেন। সোনাগাজী পৌরসভার ৯টি ওয়ার্ডে জন্য ৪৮জন ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫জন, পরশুরাম পৌরসভার ৯টি ওয়ার্ডে ২৭ জন ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬ জন, ছাগলনাইয়া পৌরসভার ৯ টি ওয়ার্ডে ৬৫ জন ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন দলীয় আবেদনপত্র সংগ্রহ করেছেন।

মনোনয়ন বোর্ডের সদস্য সচিব জানান, আজ শুক্রবার দুপুর ২টার বিকাল ৫টা পর্যন্ত আবেদন ফরম বিক্রি করা হবে।

পৌর নির্বাচনকে সামনে রেখে উৎসাহ উদ্দীপনার বিরাজ করছে আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের মধ্যে। বৃহস্পতিবার দুপুর থেকে শহরের কলেজ রোডের দলীয় কার্যালয়ে আবেদন সংগ্রহ করতে নিজ নিজ সমর্থকদের নিয়ে হাজির হন প্রার্থীরা। এ উপলক্ষ্যে দলীয় নেতাকর্মীদদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করলেও প্রার্থীদের অনেককেই উদ্বিগ্ন হতে দেখা গেছে। তবে এবার প্রবীনদের চেয়ে তরুণদেরই বেশী আগ্রহ লক্ষ্য করা গেছে।

ফেনী পৌর ১৩ নাম্বার হতে কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন পৌর যুবলীগ সহ সভাপতি তৌহিদুর রহমান হানিফ। একজন তরুণ প্রার্থী হিসেবে আবেদন কেনার ব্যাপারে জানতে চাইলে দৈনিক ফেনীকে তিনি জানান, আমি আশাবাদী দলের নীতিনির্ধারকরা একজন তরুণ প্রার্থী হিসেবে আমাকে সুযোগ করে দিবেন। হানিফ বলেন, জনগণের জন্য কাজ করার প্রবল ইচ্ছে থেকেই দলীয় আবেদন ফরম সংগ্রহ করেছি। ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি ও ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি ভাইয়ের আদর্শই এর পেছনে অনুপ্রেরণা যুগিয়েছে। দলীয় মনোনয়ন পেলে জনগণের সেবায় নিজেকে নিয়োজিত করা প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।