বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভগ্নিপতি আলহাজ্ব মো. শাহাবুদ্দিন আর নেই। আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ভোরে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে....রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বৎসর। তিনি যুক্তরাষ্ট্রভিত্তিক একটি এনজিও’র বাংলাদেশের সাবেক ব্যবস্থাপক ছিলেন।

আজ বাদ যোহর রাজধানীর মেরুল বাড্ডায় তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল শুক্রবার সকাল এগারোটায় গ্রামের বাড়িতে দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানানো হয়েছে।

মরহুম শাহাবুদ্দিন ফেনী জেলার দাগনভূঁইয়া উপজেলার পূর্ব চন্দ্রপুর কেরোলিয়া গ্রামে এক সম্ভান্ত্র মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। দাগনভূঁইয়া আতাতুর্ক উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ফেনী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও চট্টগ্রাম কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভের পর কর্মজীবনে প্রবেশ করেন। চাকরি জীবনের পুরো সময় তিনি একটি বিদেশী সংস্থায় কাজ করেন।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. আবু নাছের জানান, মৃত্যুকালে তিনি স্ত্রী ফেরদৌস আরা ছাড়াও দুই ছেলে ও তিন মেয়ে রেখে যান। তার সন্তানরা নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত। তার বড় ছেলে লে. কর্ণেল (অবঃ) ফখরুদ্দিন আহমেদ বাংলাদেশ সেনাবাহিনী হতে সদ্য অবসর গ্রহণ করেছেন। ছোট ছেলে ইকবাল জাফর আহমেদ একটি মাল্টিন্যাশানাল কোম্পানিতে কর্মরত। ব্যক্তিজীবনে তিনি ছিলেন একজন বন্ধুবৎসল, ন্যায়পরায়ণ ও পরোপকারী ব্যক্তিত্ব।