দেশের তরে জীবন বাজি রেখে যুদ্ধ করার ফেনীর ৬ বীর মুক্তিযোদ্ধাকে সম্মানিত করেছে স্বেচ্ছাসেবী ‘সহায়’। আজ রবিবার (৬ ডিসেম্বর) ফেনী মুক্ত দিবস উপলক্ষ্যে তাদের প্রতি কৃতজ্ঞতা জানায় সংগঠনটি। এসময় একাত্তরে রণাঙ্গন ও ফেনী হানাদার মুক্ত হবার ইতিহাস সহায়ের সদস্যদের কাছে বর্ণনা করেন বীর মুক্তিযোদ্ধারা। শুভেচ্ছা উপহার হিসেবে তাদের মৌসুমী ফল উপহার প্রদান করা হয়।

তারা হলেন মুক্তিযোদ্ধা সংসদের ফেনী সদর উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, আবদুল হালিম, রবিউল হক খোন্দকার, শাহাব উদ্দিন আহাম্মদ, আজিজুল হক ও মোস্তফা হায়দার চৌধুরী।

ট্রাংক রোডস্থ ফেনী সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সহায়ের সভাপতি মন্জিলা আক্তার মিমি, সহায়ের সহ-সভাপতি ও বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম এর স্টাফ রির্পোটার সোলেমান হাজারী ডালিম, সাধারণ সম্পাদক মুহাম্মদ দুলাল তালুকদার, সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির পারভেজ, সাংগঠনিক সম্পাদক মাজেদুল হক রিমন, সদস্য মোঃ রাকিব।

এর আগে সকালে শহরের জেল রোডে অবস্থিত শহীদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সংগঠনটি। দুপুরে ফেনীসহ সারাদেশে মুক্তিযুদ্ধে শহীদের আত্মার মাগফেরাত কামনা করে ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক জানান, মুক্তিযোদ্ধার জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের প্রতি সম্মান জানানো আমাদের কর্তব্য। তাদের বীরত্বপূর্ণ সংগ্রাম ও ত্যাগের মাধ্যমেই আজ আমরা স্বাধীন জাতি হিসেবে প্রতিষ্ঠিত। দেশ ও জাতির জন্য তাদের অবদান চিরস্মরণীয়।