পরিবার পরিকল্পনা, করোনাকালে স্বাস্থ্য সেবা এবং মা-শিশু স্বাস্থ্য ও কৈশোরকালীন স্বাস্থ্যসেবা বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ফেনীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সাপ্তাহ শুরু হয়েছে।

আজ রবিবার (৬ ডিসেম্বর) সকাল ১১ টায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে কর্মসূচির উদ্বোধনে আয়োজিত এ্যাডভোকেসী সভায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দেশের উন্নয়নে পরিবার পরিকল্পনা বিভাগের সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহবান করে উপ-পরিচালক। তিনি বলেন, দেশপ্রেম থাকলে যেকোন কাজই সঠিকভাবে করা সম্ভব।

সভায় বিশেষ অতিথি বক্তব্যে সিভিল সার্জন বলেন, পরিবার পরিকল্পনা বিভাগ অক্লান্ত পরিশ্রম করে সরকারকে সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক মো: আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: মীর মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম।

জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক জানান, আজ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত সাপ্তাহব্যাপী সারা জেলার সব উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পরিবার পরিকল্পনা বিভাগের বিশেষ সেবা দেয়া হবে।

তিনি বলেন এবারের সেবা সাপ্তাহের প্রতিপাদ্য ‘করোনাকালে অনাকাক্সিক্ষত গর্ভধারণ রোধ করি, স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি’ বাস্তবায়নে কাজ করা হবে।

সভা পরিচালনা ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইফতেখার আহমেদ চৌধুরী।

এতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রজত বিশ্বাসসহ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।